Salboni: শালবনির ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের, গ্রেফতার ৪

Salboni: প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় গড় শালবনি এলাকায় অভিষেকের কনভয় আসার আগে থেকেই এলাকায় বিক্ষোভে সামিল হয়েছিল কুড়মি সমাজের মানুষেরা। কনভয় আসতেই ঘটে যায় এই ঘটনা।

Salboni: শালবনির ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের, গ্রেফতার ৪
গ্রেফতার ৪
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 4:45 PM

ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhisekh Banerjee) কনভয়ে হামলার ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল ঝাড়গ্রাম জেলা পুলিশ (Police)। ভারতীয় ৩০৭ ধারায় খুনের চেষ্টা, সরকারি সম্পত্তি নষ্ট সহ আরও একাধিক ধারায় জামিন অযোগ্য মামলা দায়ের হয়েছে বলে খবর। পাশাপাশি শুক্রবার সন্ধ্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই ৪ জনকে গ্রেফতার করেছে ঝাড়গ্রাম (Jhargram) জেলা পুলিশ। এদিনই তাঁদের ঝাড়গ্রাম জেলা আদালতে তোলা হয়। অভিযুক্ত চারজনেরই পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় গড় শালবনি এলাকায় অভিষেকের কনভয় আসার আগে থেকেই এলাকায় বিক্ষোভে সামিল হয়েছিল কুড়মি সমাজের মানুষেরা। ৫ নম্বর জাতীয় সড়কের উপরেও চলছিল অবরোধ। এদিকে এরইমধ্যে অভিষেকের কনভয় আসতেই আরও বাড়ে ক্ষোভের আঁচ। হামলার অভিযোগ উঠেছে কনভয়ে থাকা মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে। ভেঙেছে গাড়ির কাচ। শুধু তাঁর গাড়ি নয়, কনভয়ে থাকা আরও একাধিক গাড়ির উপর হামলা হয়েছে বলে খবর। লাথি মারার অভিযোগ উঠেছে কনভয়ে থাকা তৃণমূল কর্মীদের উপরেও।  

ঘটনার পরেই কড়া প্রতিক্রিয়া দিতে দেখা মন্ত্রী বীরবাহা হাঁসদাকে। কোনও কুড়মি নেতাকে রেহাত করা হবে না, সাফ জানান তিনি। এদিকে এ ঘটনা নিয়ে শুক্রবার রাতেই রাজ্যের মুখ্যসচিব, ডিজির সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রামের পুলিশ সুপারের থেকে রিপোর্ট চেয়ে পাঠায় নবান্ন। ঘণ্টার ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে এরইমধ্যে এদিন আবার মেদিনীপুরের মাটিতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।