Malda College: পরীক্ষা ছাড়াই রেজাল্ট! তদন্ত শুরু করল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়

Malda College: স্নাতক স্তরের বিজ্ঞান বিভাগের পরীক্ষা নিয়ে এই অভিযোগ উঠেছে। সার্বিক বিষয়ে কড়া পদক্ষেপ করতে চলেছে বিশ্ববিদ্যালয়।

Malda College: পরীক্ষা ছাড়াই রেজাল্ট! তদন্ত শুরু করল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়
কলেজের বিরুদ্ধে অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 12:38 PM

মালদহ : শিক্ষা দফতরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে উত্তাল রাজ্য। টেট পরীক্ষা না দিয়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে রাজ্যে। এরই মধ্যে মালদহের কলেজে উঠল নয়া অভিযোগ। পরীক্ষা না দেওয়া সত্ত্বেও প্রকাশ হয়েছে ফল। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীন গঙ্গারামপুর কলেজের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে কারণ দর্শানোক নোটিস দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। চতুর্থ সেমিস্টারের পদার্থবিদ্যার প্র্যাকটিক্যাল পরীক্ষা না হওয়া সত্ত্বেও নম্বর বসিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

সম্প্রতি সেই ফল পৌঁছেছে বিশ্ববিদ্যালয়ের হাতে। তাতে দেখা গিয়েছে, পদার্থবিদ্যার পড়ুয়াদের নম্বর দেওয়া হয়েছে। কিন্তু, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানতে পেরেছে, পরীক্ষাই নেওয়া হয়নি। এই খবর জানার পরই কর্তৃপক্ষের তরফে খোঁজ নেওয়া হয়। এই বিষয়ে বিশেষ তদন্ত কমিটি গড়ে তদন্তও শুরু করেছে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। এরপরই গঙ্গারামপুর কলেজের টিআইসিকে শোকজ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তি ছেত্রী জানিয়েছেন, স্নাতক স্তরের বিজ্ঞান বিভাগের পরীক্ষা নিয়ে এই অভিযোগ উঠেছে। চতুর্থ সেমিস্টারের পরীক্ষায় বড় কারচুপি করা হয়েছে বলে দাবি করেছেন তিনি। তিনি জানান, এই বিষয়ে টি আই সি দেবব্রত দাসকে কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি তিনি জানান, সার্বিক বিষয়ে কড়া পদক্ষেপ করতে চলেছে বিশ্ববিদ্যালয়। তৈরি করা হয়েছে তদন্ত কমিটি। সেই কমিটির রিপোর্ট এলেই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য।

জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের তরফে ১০ অগস্টের মধ্যে পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছিল কলেজ কর্তৃপক্ষকে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবব্রত দাসের দাবি, এমন কোনও ঘটনাই ঘটেনি। তাঁর দাবি, ভুয়ো অভিযোগ ছড়িয়ে পড়েছে। তার ভিত্তিতেই তৎপর হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাঁর দাবি, কারণ দর্শাতে বলতেই পারে, তার মানে এই নয় যে অভিযোগটা সত্যি।