‘পেছনে ল্যাজের আগুন দিয়ে লঙ্কাকাণ্ড হবে তখব বুঝবে’, মমতার কি ভবিষ্যদ্বাণী?

নন্দীগ্রামের সভায় দলত্যাগীদের জন্য মমতার গলায় যে স্বর শোনা গিয়েছিল, মঙ্গলবার আলিপুরদুয়ারে তার মাত্রা ছিল আরও কয়েকগুণ বেশি।

'পেছনে ল্যাজের আগুন দিয়ে লঙ্কাকাণ্ড হবে তখব বুঝবে', মমতার কি ভবিষ্যদ্বাণী?
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 6:07 PM

আলিপুরদুয়ার: শুভেন্দু বা রাজীবদের নাম করেননি, তবে যা বোঝানোর সেটা ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন মমতা (Mamata Banerjee)। নন্দীগ্রামের সভা থেকে তৃণমূল সু্প্রিমোকে বলতে শোনা গিয়েছিল, যারা দল ছেড়ে চলে গিয়েছে তাঁরা যেন অন্য দলে গিয়ে ভাল থাকে। সেদিন তাঁর এ কথা বলার মূল উদ্দেশ্য ছিলেন শুভেন্দু (Suvendu Adhikari)। রাজীব (Rajib Banerjee) তখনও পদ্মাসনে বসেননি। মঙ্গলবার আলিপুরদুয়ারের সভা থেকে শেষমেশ সুর চড়ালেন মমতা।

বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার সময় হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি নিয়ে বিধানসভা থেকে বেরিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। দল ছাড়ার আগের মুহূর্ত পর্যন্ত তাঁর ফেসবুকের কভার ছবি জ্বলজ্বল করছিল দলনেত্রীর ছবি। মমতাকে সরাসরি আক্রমণের পথে হাঁটেননি রাজীব। সেটা মমতাও করেননি। তবে নন্দীগ্রামের সভায় দলত্যাগীদের জন্য মমতার গলায় যে স্বর শোনা গিয়েছিল, মঙ্গলবার আলিপুরদুয়ারে তার মাত্রা ছিল আরও কয়েকগুণ বেশি।

মমতা বন্দ্যোপাধ্যায় আজ নাম না করের দলত্যাগীদের উদ্দেশে বলেন, বিজেপিতে গেছে তো। পেছনে ল্যাজে যখন আগুন দিয়ে লঙ্কাকাণ্ড হবে তখব বুঝবে। ল্যাজপোড়া বিজেপি। চুরি করে বিজেপিতে গেছে। কালো চোর বিজেপিতে গেছে সাদা হতে। ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বক্তব্যর শেষদিকে মমতা বলেন, “বন সহায়ক পদে নিয়োগে কারসাজি হয়েছে বলে অভিযোগ পেয়েছি। এক একজন করে সব বিজেপিতে পালিয়ে গেছে। রাজ্য সরকার তা নিয়ে তদন্ত করবে।”

আরও পড়ুন: বন দফতরের নিয়োগে কারসাজির অভিযোগ তুলে মমতা বললেন, ‘তদন্ত হবে’

বিজেপিকে নিশানায় নিয়ে তাঁর আরও মন্তব্য, “বিজেপি দলটা তো লোভে ভরে গেছে, ভোগে ভরে গেছে। পচে গেছে একেবারে দাঙ্গা করে করে। ৩ বছর আগে লোকসভায় জিতেছে। কিন্তু, কোনও কাজ করেনি। দুর্নীতিবাজদের প্রাইভেট জেটে করে নিয়ে গেল। কিন্তু, পরিযায়ীদের কোনও ব্যবস্থা নেয়নি। রাস্তাতেই মারা গেছে। সব মিথ্যা কথা বলে বিজেপি। ঝুট বোলে কউয়া কাটে।”

আরও পড়ুন: ‘ট্রেন্ডিং হ্যাশটাগ নীলবাড়ি’! এ বার ব্রিগেডে মোদী?