বন দফতরের নিয়োগে কারসাজির অভিযোগ তুলে মমতা বললেন, ‘তদন্ত হবে’

নাম না করে রাজীব ছেড়ে আসা মন্ত্রক নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন মমতা।

বন দফতরের নিয়োগে কারসাজির অভিযোগ তুলে মমতা বললেন, 'তদন্ত হবে'
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 4:44 PM

আলিপুরদুয়ার: বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার সময় হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি নিয়ে বিধানসভা থেকে বেরিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তারপর খুব অল্প সময়ের মধ্যেই একাধিক ঘটনাপ্রবাহ দেখা গিয়েছে বঙ্গ রাজনীতিতে। সোজা চার্টার্ড বিমানে চেপে দিল্লি উড়ে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ৭২ ঘণ্টার মধ্যের কোর কমিটিতেও স্থান পেয়েছেন। এবার নাম না করে রাজীব ছেড়ে আসা মন্ত্রক নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন মমতা।

প্রথমে বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে এরপর ডোমজুড়ের বিধায়ক পদও ছেড়েছিলেন রাজীব। তাঁর বিজেপিতে যোগদান ইস্তক মমতাকে এই বিষয়ে কিছুই বলতে শোনা যায়নি। কিন্তু বুধবার আচমকাই কারোর নাম না করে মমতা বলে ওঠেন, “অভিযোগ পেয়েছি যে বন-সহায়ক পদে নিয়োগে অনেক কারসাজি হয়েছে। এক একজন করে সব বিজেপিতে পালিয়ে গেছে। রাজ্য সরকার তা নিয়ে তদন্ত করবে।” মমতার এই কথার পরই ওয়াকিবহাল মহলের অনুমান, অচিরেই রাজ্যে সরকার সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে তদন্তে নামতে পারে রাজ্য সরকার। প্রসঙ্গত, রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রিত্ব ছাড়ার পর তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও একই অভিযোগ তুলে তদন্তের কথা বলেছিলেন।

নাম না করে রাজীব বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীদের তাঁর বার্তা, “বিজেপিতে গেছে তো। পেছনে ল্যাজে যখন আগুন দিয়ে লঙ্কাকাণ্ড হবে তখব বুঝবে। ল্যাজপোড়া বিজেপি। চুরি করে বিজেপিতে গেছে। কালো চোর বিজেপিতে গেছে সাদা হতে।” পদ্মশিবিরকে তাঁর কটাক্ষ, “বিজেপি দলটা তো লোভে ভরে গেছে, ভোগে ভরে গেছে। পচে গেছে একেবারে দাঙ্গা করে করে। ৩ বছর আগে লোকসভায় জিতেছে। কিন্তু, কোনও কাজ করেনি। দুর্নীতিবাজদের প্রাইভেট জেটে করে নিয়ে গেল। কিন্তু, পরিযায়ীদের কোনও ব্যবস্থা নেয়নি। রাস্তাতেই মারা গেছে। সব মিথ্যা কথা বলে বিজেপি। ঝুট বোলে কউয়া কাটে।”

আরও পড়ুন: ‘৭-৮ দিনের মধ্যেই নির্বাচন ঘোষণা, বেশি সময় নেই’, প্রস্তুত থাকতে বললেন মমতা

মমতার কথায় এদিন উঠে আসে তৃণমূল কংগ্রেসের কর্মীদের শৃঙ্খলাবদ্ধ হওয়ার কথা। “যদি কেউ কোনও ভুল করে থাকেন, তাহলে সংশোধন করে নেবেন,” উপদেশের সুরে বলেন মমতা। দলত্যাগীদের ভোগী বলে কটাক্ষ করে তিনি বলেছেন, “যাঁরা ভোগী তাঁরা চলে যান। অনেকেই চলে গিয়েছেন। কিন্তু তৃণমূলের টিকিট বা বিধায়ক-সাংসদ টাকা দিয়ে বিক্রি হয় না। আসন্ন নির্বাচনে তৃণমূল এমন প্রার্থীদেরই টিকিট দেবে যারা মানুষের জন্য কাজ করবে। মমতার আশ্বাস, দলই তাঁদের খুঁজে নেবে। দলকে তাঁদের খুঁজতে হবে না। তৃণমূলের কর্মীরাই দলের আসল নেতা। নেতাদের বড় ছাতাই তৃণমূলের কর্মীরা। নিজের সরকারের কাজের খতিয়ান দিয়ে চলেন মমতা। সঙ্গে বলেন, এত কিছু কে করেছে?”

আরও পড়ুন: পুনরাবৃত্তি হল না উনিশের, একুশে সুর নরম করে বিজেপির রথযাত্রায় সায় রাজ্যের