পুনরাবৃত্তি হল না উনিশের, একুশে সুর নরম করে বিজেপির রথযাত্রায় সায় রাজ্যের

রাজ্য অনুমতি দিল, শুধু জানিয়ে দিল সংশ্লিষ্ট এলাকার স্থানীয় প্রশাসনের অনুমতি নেওয়ার বিষয়টি।

পুনরাবৃত্তি হল না উনিশের, একুশে সুর নরম করে বিজেপির রথযাত্রায় সায় রাজ্যের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 2:01 PM

কলকাতা: ২০১৯এর চিত্রটা এবার ধরা পড়ল না। এবার অনেকটাই সুর নরম রাজ্যের। বিজেপির ‘পরিবর্তন রথযাত্রা’য় (BJP Paribartan RathaYatra)সায় দিল রাজ্য সরকার। তবে নবান্ন তরফে শুধু জানানো হয়েছে, যেখান দিয়ে রথ নিয়ে যেতে চায় বিজেপি , সেখানে স্থানীয় প্রশাসনের অনুমতি নিতে হবে নেতৃত্বকে।

সূত্রের খবর, আগামী ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে রথ বার করবে বিজেপি। অমিত শাহ (Amit Shah) দুটি রথের উদ্বোধন করবেন। তিনটি রথের উদ্বোধন করবেন জেপি নাড্ডা। রাজ্যজুড়ে মোট পাঁচটি রথযাত্রা বার করার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। এই পাঁচটি রথই ছুঁয়ে যাবে রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রকে। তা নিয়ে মঙ্গলবারই মুখ্যসচিবকে চিঠি দেন বিজেপি নেতৃত্ব। মেলে অনুমতিও।

একুশের হাইভোল্টেজ নির্বাচনের আগে রাজ্য জুড়ে প্রচারের পালে হাওয়া তুলতে রথ বার করার কর্মসূচি নিয়েছে বিজেপি। ২০১৯এর লোকসভা নির্বাচনের আগেও নিয়েছিল। কিন্তু সেটি কার্যত রাজ্যের সঙ্গে ‘প্রেস্টিজ ফাইটে’ পরিণত হয়। মামলা মোকদ্দমা, আইনি লড়াইয়ে শেষমেশ বাস্তবায়িত হয় না রথ বার করার পরিকল্পনা।

আরও পড়ুন: মহম্মদ সেলিমের অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার! কেন?

সেবার তিনটি রথ বার করার কথা ছিল বিজেপির। উদ্বোধন করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের। কিন্তু আইনি গেঁরোয় তা আর সম্ভব হয়নি। এবার অবশ্য রাজ্যের সুর অনেকটাই নরম। রাজ্য অনুমতি দিল, শুধু জানিয়ে দিল সংশ্লিষ্ট এলাকার স্থানীয় প্রশাসনের অনুমতি নেওয়ার বিষয়টি।