‘বেশি সময় নেই’, আলিপুরদুয়ারে গিয়ে মমতা কীসের ইঙ্গিত দিলেন?

ইতিমধ্যেই রাজ্য থেকে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ শেষ পর্যায়ের প্রস্তুতি খতিয়ে দেখে গিয়েছে। তারপর থেকেই কার্যত প্রমাদ গোনা শুরু হয়েছে।

'বেশি সময় নেই', আলিপুরদুয়ারে গিয়ে মমতা কীসের ইঙ্গিত দিলেন?
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2021 | 4:40 PM

আলিপুরদুয়ার: নির্বাচনের জন্য প্রমাদ গুনছে বাংলা। আলিপুরদুয়ারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিলেন, আর ৭-৮ দিনের মধ্যে বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Elections 2021) ঘোষণা হয়ে যাবে। সরকারি প্রকল্পগুলি নিয়ে কথা বলতে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “৭-৮ দিনের মধ্যে নির্বাচন ঘোষণা হতে চলেছে, বেশি সময় নেই।”

ভোট ঘোষণা হয়ে গেলে সরকারি পরিষেবা প্রদানে সাময়িক বিরতি পড়ে যাবে। অন্যদিকে, স্বাস্থ্যসাথী প্রকল্পে রাজ্যের ১০ কোটি মানুষকেই আওতাভুক্ত করার পরিকল্পনা নিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু যে পরিমাণ আবেদনপত্র জমা পড়ছে, সে পরিমাণ কার্ড দেওয়া সম্ভব হচ্ছে না। তাই যারা এখন কার্ড পাচ্ছেন না তারা যেন নিজেদের ‘বঞ্চিত’ না মনে করেন। সেই প্রসঙ্গ টেনেই মমতা বলেন, “আগামী ৭-৮ দিনের মধ্যে নির্বাচন ঘোষণা হতে চলেছে, বেশি সময় নেই। তাই আপনারা নিজেরদের বঞ্চিত বলে ভাববেন না। যাদের স্বাস্থ্যসাথী কার্ড প্রিন্ট করা যাচ্ছে না, তাঁদের আমি অন্য একটা কার্ড দিয়ে দেব। এখন ওটা দেখালেই হবে। এক টাকাও তো কেন্দ্র দেয়না। সব রাজ্য সরকার দেয়।” আলিপুরদুয়ারে বক্তব্যের মধ্যে অবশ্য মমতাকে আরেকবার বলতে শোনা যায়, ৪-৫ দিনের মধ্যে ভোট ঘোষণা হয়ে যাবে।

আরও পড়ুন: পুনরাবৃত্তি হল না উনিশের, একুশে সুর নরম করে বিজেপির রথযাত্রায় সায় রাজ্যের

ইতিমধ্যেই রাজ্য থেকে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ শেষ পর্যায়ের প্রস্তুতি খতিয়ে দেখে গিয়েছে। তারপর থেকেই কার্যত প্রমাদ গোনা শুরু হয়েছে। যে কোনও দিন নির্বাচন ঘোষণা হয়ে যেতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এপ্রিল মাসের প্রথম সপ্তাহেই ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেরকমটা হলে, প্রথম দফা ভোটগ্রহণের অন্তত মাসদেড়েক আগে অর্থাৎ চলতি মাসের মাঝামাঝি ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। সেই সম্ভাবনার কথা শোনা গেল এবার খোদ মুখ্যমন্ত্রীর কথাতেও।

আরও পড়ুন: প্রতিরক্ষায় ১৩০০ কোটি খরচের ঘোষণা রাজনাথের, আত্মনির্ভর ভারতের নয়া ‘উড়ান’