Yusuf Pathan: বহরমপুরে ছবি ব্যবহারে সচিনের থেকে অনুমতি নেওয়া হয়েছিল? জানতে চাইল কমিশন

Berhampore: অধীর-গড় বহরমপুরে তৃণমূল প্রার্থীর প্রচার ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সম্প্রতি ইউসুফ পাঠানের ভোট প্রচারের ফ্লেক্সে এগারোর বিশ্বকাপের ছবি ও সচিনের ছবি ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল কংগ্রেস। সেই অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ কমিশনের।

Yusuf Pathan: বহরমপুরে ছবি ব্যবহারে সচিনের থেকে অনুমতি নেওয়া হয়েছিল? জানতে চাইল কমিশন
ফ্লেক্স ইস্যুতে পদক্ষেপ কমিশনেরImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 5:23 PM

বহরমপুর: লোকসভা ভোটের প্রচারের ফ্লেক্সে ‘মাস্টার ব্লাস্টার’ সচিন তেন্ডুলকরের ছবি ব্যবহার করে বিপাকে তৃণমূলের তারকা প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান। কেন সচিনের ছবি ব্যবহার করা হয়েছে, সেক্ষেত্রে কোনও বৈধ অনুমতি রয়েছে কি না, সেই সব বিষয়ে এবার জানতে চাইছে নির্বাচন কমিশন। মুর্শিদাবাদের জেলা শাসকের কাছে ইতিমধ্যেই এই মর্মে নির্দেশ পাঠানো হয়েছে কমিশনের দফতর থেকে। পাশাপাশি জেলাশাসকের পক্ষ থেকেও নির্বাচনী প্রচারের ফেস্টুনে ব্যবহৃত ছবির অনুমতিপত্র সম্পর্কে জানতে চাইছে কমিশন। ফ্লেক্সগুলি যে সংস্থাকে করতে দেওয়া হয়েছিল, সেই সংস্থাগুলির থেকে এই বিষয়ে জানতে চাওয়া হয়েছে।

অধীর-গড় বহরমপুরে তৃণমূল প্রার্থীর প্রচার ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সম্প্রতি ইউসুফ পাঠানের ভোট প্রচারের ফ্লেক্সে এগারোর বিশ্বকাপের ছবি ও সচিনের ছবি ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল কংগ্রেস। সেই অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ কমিশনের। যে ফ্লেক্সগুলি নিয়ে কথা হচ্ছে, সেগুলি ভোটের প্রচারের ফ্লেক্স? নাকি বিশ্বকাপ জয়ের ফ্লেক্স! দেখে বোঝা মুশকিল। এগারোর বিশ্বকাপ জয়ের বিভিন্ন টুকরো টুকরো কোলাজ ব্যবহার করা হয়েছে ইউসুফের ভোট প্রচারের ফ্লেক্সে। সেখানে ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরের ছবিও ব্যবহার করা হয়েছে। আর একেবারে মাঝখানে রয়েছে বিশ্বকাপ হাতে পাঠানের ছবি।

কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয়েছে, জাতীয় দলের বিশ্বজয়কে নিজের প্রচারে ‘স্বার্থ সিদ্ধির জন্য’ ব্যবহার করছেন বহরমপুরের তৃণমূল প্রার্থী। এমনকী ভোটারদের প্রভাবিত করতে ভারতরত্ন সচিন তেন্ডুলকরের ছবিও ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের। কমিশনের কাছে কংগ্রেসের নালিশ, ক্রিকেটারদের থেকে অনুমতি না নিয়েই তাঁদের ছবি ব্যবহার করা হয়েছে।

কংগ্রেসের অভিযোগের পর গতকালই পাল্টা বিবৃতি দিয়েছিলেন ইউসুফ। তাঁর অবশ্য সোজাসাপ্টা বক্তব্য, কোনই আইনি সমস্যা থাকলে তাঁর লিগাল টিম সেটা দেখে নেবে। সঙ্গে ইউসুফ এও বলেছিলেন, তিনি বিশ্বকাপ জিতেছেন, তাই বিশ্বকাপের সঙ্গে তাঁর ছবি রয়েছে। বহরমপুরের তৃণমূল প্রার্থীর কথায়, ‘আমি পরিশ্রম করে ওটা অর্জন করেছি। গোটা দেশবাসী তাঁর সাক্ষী।’