Sagardighi: সাগরদিঘি নিয়ে অভিষেকের বার্তা, শুনে কী বললেন বাইরন?

Murshidabad: বিধায়ক বাইরন বিশ্বাস পাল্টা অভিযোগ তুলেছেন, তাঁর বিধানসভা এলাকার অনেক মহিলাই লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পান না। রাস্তাশ্রীর কাজও সব জায়গায় সমানভাবে হচ্ছে না বলেই দাবি বিধায়কের। বাইরনের বক্তব্য, যেখানে তৃণমূল বেশি ভোট হয়েছে, কেবল সেই জায়গাগুলিতেই রাস্তাশ্রী প্রকল্পের কাজ হচ্ছে।

Sagardighi: সাগরদিঘি নিয়ে অভিষেকের বার্তা, শুনে কী বললেন বাইরন?
অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, বাইরন বিশ্বাস ও মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2023 | 8:52 PM

সাগরদিঘি: সাগরদিঘি উপনির্বাচনে (Sagardighi By-Election) ধাক্কা খেয়েছে তৃণমূল (Trinamool Congress)। তবে মুর্শিদাবাদে জনসংযোগ যাত্রায় এসে সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাসের জন্য বিশেষ বার্তা দিয়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, যদি কোনও অসহযোগিতা হয়, তাহলে যেন বাইরন বিধানসভায় গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। পাশাপাশি তৃণমূল সরকার যে প্রত্যেক রাজ্যবাসীর কথা ভেবে উন্নয়ন করে, সেই কথাও বললেন অভিষেক। তাঁর বক্তব্য, তৃণমূল যেখানে জিতেছে, সেখানে যেমন পরিষেবা দিয়েছে… তেমনই যেখানে হেরেছে সেখানেও পরিষেবা দিয়েছে। রানিনগরের সভা থেকে অভিষেকের এই বার্তার পর পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন সাগরদিঘির বিধায়কও।

বিধায়ক বাইরন বিশ্বাস পাল্টা অভিযোগ তুলেছেন, তাঁর বিধানসভা এলাকার অনেক মহিলাই লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পান না। রাস্তাশ্রীর কাজও সব জায়গায় সমানভাবে হচ্ছে না বলেই দাবি বিধায়কের। বাইরনের বক্তব্য, যেখানে তৃণমূল বেশি ভোট হয়েছে, কেবল সেই জায়গাগুলিতেই রাস্তাশ্রী প্রকল্পের কাজ হচ্ছে। তৃণমূল যেখানে হারে সেখানেও উন্নয়নের কাজ হয় বলে যে বার্তা অভিষেক এদিন দিয়েছেন, সেটিকেই কার্যত চ্যালেঞ্জ করেছেন সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাস। তাঁর প্রশ্ন, যদি সত্যিই তাই হয়, তাহলে ওই এলাকাগুলিতে কেন কাজ হয় না?

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার যে বার্তা অভিষেক দিয়েছেন সেই প্রসঙ্গেও মুখ খুলেছেন বিধায়ক। বাইরনের বক্তব্য, কোনও প্রশাসনিক জায়গায় মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে দেখা হতেই পারে। কিন্তু অভিষেকের এই বার্তাকে বাড়তি গুরুত্ব দিতে চাইছেন না সাগরদিঘির বিধায়ক।

উল্লেখ্য, বিধায়ক হওয়ার পর বিধানসভায় গিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে দেখা করেছিলেন বাইরন। সেই সাক্ষাতের পর বিমানবাবু বলেছিলেন, বাইরন নাকি তাঁকে বলেছিলেন তিনি ‘তৃণমূলেরই লোক’। পরে অবশ্য ব্যাখ্যা দিয়ে বিধানসভার অধ্যক্ষ বলেছিলেন,  বাইরন নিজেই তাঁকে বলেছিলেন সেই কথা। সঙ্গে কংগ্রেস বিধায়ক নাকি এও বলেছিলেন তিনি তৃণমূলের ভোটেই তিনি জিতেছেন। সেই নিয়েও বেশ গুঞ্জন ছড়িয়েছিল রাজ্য রাজনীতিতে।