TMC: ছিল প্রাথমিক স্কুলের জায়গা, হয়ে গেল তৃণমূলের কার্যালয়!

Samserganj: প্রাথমিক স্কুলের (Primary School) জায়গা জবরদখল করে দখল নিয়ে পার্টি অফিস (Party Office) তৈরি করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের (TMC) বিরুদ্ধে।

TMC: ছিল প্রাথমিক স্কুলের জায়গা, হয়ে গেল তৃণমূলের কার্যালয়!
তৃণমূল পার্টি অফিস স্কুলের সীমানায়। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদ: প্রাথমিক স্কুলের (Primary School) জায়গা জবরদখল করে দখল নিয়ে পার্টি অফিস (Party Office) তৈরি করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের (TMC) বিরুদ্ধে। ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বিষয়টি নিয়ে হস্তক্ষেপের দাবি তুলে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান, ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক, অবর বিদ্যালয় পরিদর্শক এবং থানার অফিসার ইনচার্জকে চিঠি দিলেন প্ৰধান শিক্ষক (Head Master)।

স্কুলের জমি দখল করে পার্টি অফিস নির্মাণের এই অভিযোগ উঠেছে (Murshidabad) সামসেরগঞ্জ থানার ধুলিয়ান চক্রের অন্তর্গত গাজিনগর মালঞ্চা গ্রাম পঞ্চায়েতের ৪ নম্বর মালঞ্চা প্রাথমিক বিদ্যালয়ে।

যদিও এই অভিযোগ সামনে আসার পরেই মঙ্গলবার থেকে স্থগিত রাখা হয়েছে ওই পার্টি অফিসের নির্মাণ কাজ। জানা গিয়েছে, স্থানীয় গাজিনগর মালঞ্চা তৃণমূল পরিচালিত পঞ্চায়েত প্ৰধান উত্তম সাহার তত্বাবধানে মালঞ্চা প্রাথমিক স্কুলের পাশেই গড়ে উঠছিল তৃণমূলেরএই পার্টি অফিস। যেই নির্মাণের অর্ধেক অংশই রয়েছে স্কুলের জায়গায়।

অভিযোগ, প্ৰধান শিক্ষক বাধা দিলেও তাঁকে তোয়াক্কা না করেই পার্টি অফিসের নির্মাণ কাজ অব্যাহত থাকে। ইতিমধ্যেই পার্টি অফিস তৈরির কাজ অনেকটা হয়ে গিয়েছে। ভিত পড়ে গিয়েছে নির্মাণের। আর এই প্রেক্ষিতেই প্রধান শিক্ষক চিঠি দিয়ে অভিযোগ জানালেন তাঁর উর্ধ্বতন কর্তৃপক্ষকে।

এ নিয়ে প্রধান শিক্ষক শৈলেন চন্দ্র মণ্ডলের কথায়, “আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি, বিষয়টি দেখার জন্য। ওঁনারা হস্তক্ষেপ করছেন, দেখছেন। তবে কবে থেকে এই নির্মাণ শুরু হয়েছিল জানি না। জানার সঙ্গে সঙ্গেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে সেটা জানিয়েছি। লিখিত ভাবে অভিযোগ করেছি।”

তিনি জানান, স্কুলের বেশ কিছুটা অংশ দখল করেই এই পার্টি অফিস তৈরি হয়েছে। পাশে একটা হাইস্কুল আছে। প্রধান শিক্ষক যোগ করেন, “আমার স্কুলের জায়গায় পড়েছি, তাই বলেছি। ওরাও অনেকে স্বীকার করেছেন যে কিছুটা অংশ পড়েছে। এখন উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টা দেখুন।”

এ নিয়ে তৃণমূলের নেতা উত্তস সাহার আবার দাবি, তিনি এ নিয়ে কিছুই জানেন না। তাঁর কথায়, “আমাকে কেউ জানায়নি। কে কী করেছে আমার জানা নেই। স্কুল বা অন্য কেউ আমাকে চিঠি দিয়ে কিছু জানায়নি। আমি কী বলব!”

আরও পড়ুন: BJP leader resigns: ‘এবার সাধারণ ভোটার হয়ে থাকব!’ দল থেকে পদত্যাগ করে জানালেন বিজেপি নেতা

এদিকে উর্ধ্বতন কর্তৃপক্ষের তরফে জানানো হয়, পুলিশ বিষয়টি দেখছে। তদন্তের কাজ চলছে। তাছাড়া উর্ধ্বতন কর্তৃপক্ষের তরফেও স্কুল ও সংশ্লিষ্ট রাজনৈতিক দলের নেতাকে আগামী শনিবার আলোচনায় আসার জন্য বলা হয়েছে।

আরও পড়ুন: Covid Test in Bengal: নমুনা পরীক্ষা কেন কমছে রাজ্যে? করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি কেন্দ্রের

আরও পড়ুন: Attack on BJP: বিজেপি বিধায়কের ভাইকে অপহরণ! শুভেন্দুর মিছিল থেকে ফেরার পথে হামলা 

Click on your DTH Provider to Add TV9 Bangla