Fraud Case: প্রশাসনিক আধিকারিকের সই জাল করে প্রতারণার অভিযোগ, কাঠগড়ায় সরকারি কর্মী

Nadia: পুলিশ সূত্রে খবর, ধৃত সরকারি কর্মীর নাম মনোতোস কর্মকার। সূত্রের খবর, কয়েক বছর আগে চাকুরি থেকে অবসর নেন তিনি।

Fraud Case: প্রশাসনিক আধিকারিকের সই জাল করে প্রতারণার অভিযোগ, কাঠগড়ায় সরকারি কর্মী
(নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 3:48 PM

নদিয়া: কী কাণ্ড! জেলা প্রশাসনিক ভবনের চেয়ারে বসে একাধিক আধিকারিকের সই জাল করার অভিযোগ। শুধু তাই নয়, টাকা তছরূপেরও অভিযোগ উঠল এক সরকারি কর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার রাত্রিবেলা জনগণনা দফতরের ওই কর্মীকে গ্রেফতার করে নিয়ে যায় কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশ। একই সঙ্গে সিল করে দেওয়া হয় নদিয়া জেলা প্রাশাসনের জনগণনা দফতরটিকেও।

পুলিশ সূত্রে খবর, ধৃত সরকারি কর্মীর নাম মনোতোষ কর্মকার। সূত্রের খবর, কয়েক বছর আগে চাকুরি থেকে অবসর নেন তিনি। অবসরের পরেও তিনি কর্মরত ছিলেন অথচ বেতন দিচ্ছিলেন না। আর তখনই সকল কর্মীদের সন্দেহ হয়। মনোতোষবাবুর সহকর্মীরা বারবার বেতন তোলার কথা বললেও তিনি বেতন তোলেননি। তার আর্থিক অসচ্ছলতার কথা ও গল্প করতেন সহকর্মীদের কাছে।

এরপর ওই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট তদন্ত করে দেখা যায় প্রায় কোটি টাকার উপর লেনদেন হয়েছে। এরপরই পুলিশের বুঝতে বাকি রইল না কিছুই। নদিয়া জেলা নির্বাচন আধিকারিকের অভিযোগের ভিত্তিতে জানা গেল, ওই ব্যক্তি বিভিন্ন আধিকারিকের সই জাল করে টাকা তছরুপ করতেন। বৃহস্পতিবার রাত্রিবেলা গ্রেফতার করা হয় মনোতোষ কর্মকারকে। শুক্রবার তাঁকে কৃষ্ণনগর জেলা আদালতে তোলা হয়।