Jagannath Sarkar: সবজি বিক্রি করছেন রানাঘাটের প্রার্থী জগন্নাথ সরকার, মহা বিভ্রাটে পড়েছেন ভোটাররা

Jagannath Sarkar: দিন কয়েক আগে 'অখিল ভারত হিন্দু মহাসভা' টুইট করে রানাঘাট লোকসভার নির্দল প্রার্থী জগন্নাথ সরকারকে সমর্থনের কথা জানিয়ে দিয়েছিল। এরপর ওই নির্দল প্রার্থী জগন্নাথ সরকার জানিয়েছেন, হিন্দুত্ববাদী সংগঠনের সঙ্গে তিনি যুক্ত আছেন ২০ বছর ধরে।

Jagannath Sarkar: সবজি বিক্রি করছেন রানাঘাটের প্রার্থী জগন্নাথ সরকার, মহা বিভ্রাটে পড়েছেন ভোটাররা
নির্দল প্রার্থী জগন্নাথ সরকারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 6:19 PM

রানাঘাট: একই লোকসভা কেন্দ্রের দুই প্রার্থীর একই নাম! ভোট দেবেন কাকে! বিভ্রান্তিতে সাধারণ ভোটাররা। দু’জনেই জগন্নাথ সরকার, বিজেপির বিদায়ী সাংসদ। এলাকায় পরিচিত নাম। ২৪-এর নির্বাচনেও রানাঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তিনি। অপরজনও জগন্নাথ সরকার। এক সাধারণ সবজি বিক্রেতা। তিনিও এ বছর রানাঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী। তাঁদের দুজনের বাড়িই শান্তিপুর থানা এলাকায়। ফলে প্রশ্ন উঠছে, দুই প্রার্থীর নাম নিয়ে দোলাচলে পড়বেন না তো ভোটাররা? ভোট দেবেন মা সাধারণ মানুষ তা নিয়ে ভোটাররা দোলা চলে। কেউ কেউ বলছেন, এই দ্বন্দ্বে তৃণমূল লাভবান হয়ে যাবে না তো?

সবজি বিক্রেতা জগন্নাথ সরকার প্রথমে নির্দল প্রার্থী হিসেবে মনোনীত হলেও এখন তিনি লড়ছেন একটি হিন্দুত্ববাদী সংগঠনের সমর্থন নিয়ে। তাঁকে ঘিরে জল্পনা জারি রয়েছে এখনও। দিন কয়েক আগে ‘অখিল ভারত হিন্দু মহাসভা’ টুইট করে রানাঘাট লোকসভার নির্দল প্রার্থী জগন্নাথ সরকারকে সমর্থনের কথা জানিয়ে দিয়েছিল। এরপর ওই নির্দল প্রার্থী জগন্নাথ সরকার জানিয়েছেন, হিন্দুত্ববাদী সংগঠনের সঙ্গে তিনি যুক্ত আছেন ২০ বছর ধরে। তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা এবারই প্রথম।

তিনি আরও বলেন, ‘বিজেপির প্রার্থী হয়েছে যিনি, সেই জগন্নাথ সরকার আদতে হিন্দুত্বের কথা বলে হিন্দুদের সঙ্গে প্রতারণা করছেন।’ বিজেপির জগন্নাথই তাঁর মূল প্রতিদ্বন্দ্বি বলেও দাবি করেন তিনি। তবে মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই বাড়ির বাইরে কাটাচ্ছেন তিনি। তাঁর দাবি, বিজেপি হুমকি দেওয়ায় চাপের কারণে বাড়ি ছেড়ে থাকতে হচ্ছে তাঁকে। শান্তিপুর ব্লকের বাগআঁচড়া পঞ্চায়েতের ঢাকাপাড়ার বাসিন্দা জগন্নাথ সরকার রাজনীতির সাতে-পাঁচে কোনওদিনই থাকেন না খুব বেশি।

বিজেপির দাবি মানুষকে বিভ্রান্ত করতেই তৃণমূল একই নামের অন্য লোককে আসরে নামিয়েছে। সেই দাবি অবশ্য উড়িয়েছেন তৃণমূল নেতৃত্ব। এলাকার এক বাসিন্দা, দ্বন্দ্বের কথা স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, ‘ভোটাররা বুঝতে পারবেন না কে আসল জগন্নাথ সরকার। বিভ্রান্ত হবেন সবাই।’