Arjun Singh: ‘প্রচণ্ড গরমে ফাটছে বোমা’, ‘আজব’ ফর্মুলা অর্জুনের

Arjun Singh: সোমবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় বোমা ফেটে মৃত্যু হয় বছর বারোর এক নাবালকের। পুলিশ সূত্রে খবর, বোমাটি শৌচালয়ে রাখা ছিল। ওই দিন সকালে প্রাতঃকৃত করতে যায় ওই নাবালক। তখনই বিকট শব্দে ফেটে যায় বোমাটি।

Arjun Singh: 'প্রচণ্ড গরমে ফাটছে বোমা', 'আজব' ফর্মুলা অর্জুনের
অর্জুন সিং, সাংসদ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 11:58 AM

ব্যারাকপুর: বোমা বিস্ফোরণের ঘটনায় গরমের তত্ত্ব খাড়া করলেন সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। তৃণমূল সাংসদ সৌগত রায়ের সুরে সুর মিলিয়েই এ কথা বললেন তিনি। বিগত বেশ কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় বোমা বিস্ফোরণের খবর প্রকাশ্যে এসেছে। সেই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে কয়েকদিন আগে সৌগত রায় গরমকে দায়ী করেছিলেন। এবার অর্জুনও বললেন, “বোমা সস্তার অস্ত্র। প্রচণ্ড গরমে বিস্ফোরণ হচ্ছে।”

উল্লেখ্য, সোমবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় বোমা ফেটে মৃত্যু হয় বছর বারোর এক নাবালকের। পুলিশ সূত্রে খবর, বোমাটি শৌচালয়ে রাখা ছিল। ওই দিন সকালে প্রাতঃকৃত করতে যায় ওই নাবালক। তখনই বিকট শব্দে ফেটে যায় বোমাটি। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। মর্মান্তিক এই ঘটনার পর নড়েচড়ে বসে রাজনৈতিক মহল। প্রতিক্রিয়া দেন শাসক বিরোধী সকলে। চলে একের অন্যকে দোষারোপ।

বিজেপি নেতা সজল ঘোষ বলেন, “আর কত মৃত্যু দেখবে বাংলা? রোজ বাংলায় বোমা বিস্ফোরণ হচ্ছে। রোজ। এটায় নতুন কিছু নেই। কিন্তু এভাবে শিশুদের বলি হতে হচ্ছে, সেটা সহ্য করা যায় না। বাংলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আর বলার কিছু নেই।”

মঙ্গলবার সকালে এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে অর্জুন সিং বলেন, “এত রোদ উঠছে সেই কারণে বোমা ফাটছে। পুলিশ সক্রিয় তাই বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধার করছে। আর বাংলায় বোমা কোন দিন ছিল না ? সিপিএম এর জামানায় ছিল, তৃণমূলের জামানায়ও আছে। পুলিশ যত সক্রিয় হবে তত তাড়াতাড়ি বোমা উদ্ধার হবে আর অপরাধীরা জেলে থাকবে। আর বোমা হল সব থেকে সস্তার অস্ত্র। পুলিশ সক্রিয় রয়েছে বলেই এত বোমা উদ্ধার হচ্ছে।”

তবে শুধু অর্জুন নয়, বিগত কয়েকদিন আগে রাজ্যে বোমা বিস্ফোরণের ঘটনায় প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “তীব্র গরম পড়েছে। এই গরমে পটাশিয়াম ক্লোরেট ও আর্সেনিক ট্রাইসালফাইড বাইরে রাখলে তা বিস্ফোরণ হতেই পারে।”