Baguiati Murder: বাগুইআটি জোড়া খুনে অভিযুক্ত দিব্যেন্দুর গোপন জবানবন্দি নিল আদালত

Baguiati: এই গোপন জবানবন্দিতে সে কী বলছে এবং তাঁর বক্তব্য অনুযায়ী দিব্যেন্দুকে রাজসাক্ষী করা যায় কি না সেটিও আদালতের বিচার্য বিষয়।

Baguiati Murder: বাগুইআটি জোড়া খুনে অভিযুক্ত দিব্যেন্দুর গোপন জবানবন্দি নিল আদালত
বাগুইআটি খুনে অভিযুক্তের গোপন জবানবন্দি নিল আদালত (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 9:04 AM

বারাসত: বাগুইআটি (Baguiati Murder) জোড়া খুনে আগেই রাজসাক্ষী হতে চেয়ে আদালতের কাছে আবেদন করেছিলেন ঘটনার মূলচক্রী হিসাবে অভিযুক্ত দিব্যেন্দু দাস। বারাসত আদালতে বুধবার তার গোপন জবানবন্দি গ্রহণ করে আদালত। এই গোপন জবানবন্দিতে সে কী বলছে এবং তাঁর বক্তব্য অনুযায়ী দিব্যেন্দুকে রাজসাক্ষী করা যায় কি না সেটিও আদালতের বিচার্য বিষয়।

কয়েকদিন আগেই বাগুইআটি কাণ্ডের শুনানি ছিল বারাসত আদালতে।সেই শুনানির সময়েই দিব্যেন্দুর আইনজীবী জানান, খুনের ঘটনায় রাজসাক্ষী হতে চেয়ে গোপন জবানবন্দি দিতে চেয়েছেন তাঁর মক্কেল। দিব্যেন্দুর এই আবেদন যদি শোনা হয়, তা হলে মামলার দ্রুত নিষ্পত্তি হতে পারে বলে দাবি করেন মামলার সরকারি আইনজীবী।

উল্লেখ্য, গত বছর (২০২২) সেপ্টেম্বর মাসে বাগুইআটির দুই কিশোর অতনু দে ও অভিষেক নস্করকে অপহরণ করে খুনের অভিযোগ ওঠে। এই ঘটনায় তোলপাড়া হয় গোটা রাজ্য।ওই ঘটনায় অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী এবং দিব্যেন্দুকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হয় রবিউল মোল্লা, অভিজিৎ বসু, শামিম আলি, সাহিল মোল্লা নামে আরও চার জন। তদন্তে নামে সিআইডি। সিআইডি-র দাবি, অভিযুক্তেরা মারধর এবং শ্বাসরোধ করে ওই দুই কিশোরকে খুন করে। পরে বসিরহাটের হাড়োয়া থানার কুলটি ও ন্যাজাট থানার শিরীষতলা এলাকায় দেহ ফেলে দেওয়া হয়। গোয়েন্দারা জানিয়েছেন, সন্দেহ যাতে তাদের দিকে না যায়,সেই জন্য দু’টি দেহ দু’টি আলাদা জায়গায় ফেলেছিলেন অভিযুক্তেরা।