Abhishek-Kalyan : আসানসোলে ঘাসফুল ফোটাতে কল্যাণকে পাশে নিয়ে রোড শো অভিষেকের

Abhishek Banerjee: কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একসঙ্গে প্রচার কর্মসূচিতে দেখতে পাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। কল্যাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও শনিবার অভিষেকের সঙ্গে রোড শোয়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

Abhishek-Kalyan : আসানসোলে ঘাসফুল ফোটাতে কল্যাণকে পাশে নিয়ে রোড শো অভিষেকের
একসঙ্গে রোড শোয়ে অভিষেক - কল্যাণ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 5:50 PM

আসানসোল : সামনেই আসানসোলের উপনির্বাচন (Asansol Bi Election)। তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছেন শত্রুঘ্ন সিনহা। আর তার আগে আসানসোলের ভোট প্রচারে ময়দানে নামলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আসানসোলে রোড শো করলেন শত্রুঘ্ন সিনহার সমর্থনে। আর তাঁর সঙ্গে দেখা গেল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। সাম্প্রতিক অতীতে তৃণমূলের অন্দরে যে আড়াআড়ি চিড় ধরাকে নিয়ে জল্পনা ছড়িয়েছিল, তারপর কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একসঙ্গে প্রচার কর্মসূচিতে দেখতে পাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। কল্যাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও শনিবার অভিষেকের সঙ্গে রোড শোয়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

আসানসোলের উষাগ্রাম থেকে জিটি রোড হয়ে গির্জা মোড় পর্যন্ত হয় রোড শো। তাসা, ব্যান্ড, ছৌ নাচের আয়োজন করা হয়েছিল রোড শোয়ের জন্য। সেই সঙ্গে ছিল তৃণমূল কর্মীদের ভিড়। প্রায় তিন কিলোমিটার রাস্তা জুড়ে চলে এই রোড শো। কিন্তু সব কিছুকে ছাপিয়ে শনিবারের এই রোড শোয়ে নজর কেড়েছে অভিষেক ও কল্যাণের একসঙ্গে প্রচারে নামা। উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার মডেলকে নিয়ে বেশ তির্যক মন্তব্য করেছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেই সময় দলের অন্দরে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্র করে পৃথক দুটি বলয় তৈরি হওয়া নিয়ে জল্পনা ছড়িয়েছিল। তখনই কল্যাণ বলেছিলেন, তাঁর কাছে দলের নেত্রী একজনই – মমতা বন্দ্যোপাধ্যায়।  দলের অন্দরে মমতার হয়ে কথা বলে, নিজেকে মমতার একনিষ্ঠ সৈনিক হিসেবে তুলে ধরেও সেদিন দলের প্রথম সারির কাউকেই সেভাবে পাশে পাননি কল্যাণ। বরং শ্রীরামপুর নতুন সাংসদ চায় – লেখা পোস্টারে ভরে গিয়েছিল ফেসবুকের দেওয়াল।

অভিষেকের ভাই আকাশ বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে যুব তৃণমূল নেতা শক্তিপ্রতাপ সিংহ, উত্তর ২৪ পরগনার যুব তৃণমূল নেত্রী রিমি মুখোপাধ্যায়ের মতো অনেকেই সেই সময় কল্যাণের বিরোধিতায় সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন। যদিও পরবর্তী সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টিকে কিছুটা হাল্কা করার চেষ্টা করেছিলেন। বলেছিলেন, “উনি যেমন মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া কাউকে মানেন না , আমিও মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া কাউকে মানি না। উনি তো ঠিক কথাই বলছেন।”

সেই দ্বন্দ্বের আবহের পর ফের একবার একসঙ্গে দেখা গেল কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। একসঙ্গে শত্রুঘ্ন সিনহার হয়ে প্রচার করলেন তাঁরা। তাহলে কি সম্পর্কের যে শীতলতা তৈরি নিয়ে জল্পনা ছড়িয়েছিল তা এখন অনেকটাই প্রশমিত? শনিবার আসানসোলের রোড শো অন্তত সেই বার্তাই দিচ্ছে।