Asansol: মূক-বধির, তবু প্রতিবাদে সোচ্চার ‘হাতই আমাদের স্বর- জাস্টিস ফর আরজিকর’

Asansol: তাঁরা আকার ইঙ্গিতে এবং সংবাদ মাধ্যমকে জানালেন, "তাঁরা বিচার চান পাশাপাশি চান এ রাজ্যের সমস্ত মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষা। তাঁরা নিজেরাই জানালেন অনেক আগেই তাঁদের রাস্তায় নামা উচিত ছিল, কিন্তু দেরি হয়ে গেল এই ঘটনা প্রতিবাদ আন্দোলন বুঝে উঠতে।"

Asansol: মূক-বধির, তবু প্রতিবাদে সোচ্চার 'হাতই আমাদের স্বর- জাস্টিস ফর আরজিকর'
মূক-বধিরদের আন্দোলনImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 8:01 PM

আসানসোল: ওদের মুখে ভাষা নেই কথা বলতে পারে না আবার শুনতেও পায় না। কাউকে কিছু বলতে হলে হাতে আঁকা ইংরেজিতে তারা বোঝানোর চেষ্টা করেন। কিন্তু প্রতিবাদের ভাষা থেমে থাকলো না তাঁদের। তিলোত্তমার বিচার চেয়ে রাস্তায় নামলেন ওঁরা।

মন্দিরা-সুমন্ত-বিকাশ ওঁরা যবে আলো দেখেছেন থেকে তবে থেকে বিশেষ চাহিদা সম্পন্ন। কেউ থাকেন আসানসোলে কেউ দুর্গাপুর কেউ পাণ্ডবেশ্বর কেউ আবার কুলটি। আসানসোল বিএনআর মোড় রবীন্দ্রভবন ও মূর্তির সামনে ওরা ছুটে এসেছে রবিবার। প্রবল বৃষ্টি মাথায় নিয়ে আসেন এদিন। গলায় ঝুলছে প্রতিবাদের প্ল্যাকার্ড। রবীন্দ্র মূর্তির নিচে বাঁধা তাদের ব্যানার। জ্বালিয়ে দেওয়া হয় মোমবাতি। ব্যানারে তাঁদের লেখা “আমাদের হাতই আমাদের স্বর, জাস্টিস ফর আরজি কর”

তাঁরা আকার ইঙ্গিতে এবং সংবাদ মাধ্যমকে জানালেন, “তাঁরা বিচার চান পাশাপাশি চান এ রাজ্যের সমস্ত মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষা। তাঁরা নিজেরাই জানালেন অনেক আগেই তাঁদের রাস্তায় নামা উচিত ছিল, কিন্তু দেরি হয়ে গেল এই ঘটনা প্রতিবাদ আন্দোলন বুঝে উঠতে। কারণ এই ঘটনা বুঝতে তাঁদের অন্যদের সাহায্য লেগেছে। একমাত্র সংবাদ মাধ্যম থেকে সবকিছু জানতে পারছেন। তাই খবরের সব আপডেট জানতে সংবাদ মাধ্যমের কাছে তাদের দাবি তাঁদের ভাষাতেও একটি করে অন্ততঃ নিউজ বুলেটিন যেন সম্প্রচারিত হয়।”