Asansol Municipal Election: কারও মাস্ক আছে ,কারও নেই, ঘুচেছে সামাজিক দূরত্ব! করোনা বিধি চুলোয় দিয়েই ভোটপ্রচারে প্রার্থীরা

Asansol: তবে করোনা বিধি মেনেই প্রচার সেরেছেন সিপিআই(এম) প্রার্থী। হাতেগোনা পাঁচজন নিয়ে প্রচার করেন তিনি।

Asansol Municipal Election: কারও মাস্ক আছে ,কারও নেই, ঘুচেছে সামাজিক দূরত্ব! করোনা বিধি চুলোয় দিয়েই ভোটপ্রচারে প্রার্থীরা
দূরত্ববিধি ছাড়াই ভোট প্রচারে প্রার্থীরা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 8:25 PM

আসানসোল: সামনেই পুরোভোট। শাসক থেকে বিরোধী তুঙ্গে প্রচার। প্রথমদিন প্রচারে নেমেই বিতর্কের মুখে পড়েছিলেন প্রাক্তন পৌরপ্রশাসক তৃণমূল প্রার্থী অমরনাথ চট্টোপাধ্যায়। কেন বিতর্ক তৈরি হয়েছিল তাঁকে নিয়ে? প্রচারে তো বেরিয়েছেন কিন্তু মুখ ছিল খালি। অর্থাৎ মুখে ছিল না মাস্ক।

তবে আজকে আর সেই ভুল কিন্তু তিনি করেননি। আজকে তাঁর প্রচারে দেখা গেল মাস্ক এবং কর্মীদের মুখেও মাস্ক। এদিন অবশ্য হাতেগোনা প্রার্থীদের নিয়ে আসানসোল বাজার এলাকায় তিনি প্রচার শুরু করেন। আসানসোল পুরনিগমের ৪৪ নম্বর ওয়ার্ডের বাজার এলাকার নার্সিংহোম গলিতে প্রচার করেন তিনি। আজকে প্রচারে ছিল কোভিড সচেতনতায় বার্তা।

অন্যদিকে, আজ সিপিআই(এম) প্রার্থী হরেকৃষ্ণ আইচও প্রচারে নামেন। তাঁর প্রচারে দেখা যায় হাতেগোনা পাঁচজন। তাদের দাবি কোভিড পরিস্থিতিতে রেড ভলেন্টিয়ার্স মাঠে নেমেছিল। করোনা সচেতনতার বার্তা চালিয়েছিল। সেক্ষেত্রে করোনা সচেতনতা তাদের জানা রয়েছে। পাঁচজন কর্মী নিয়েই ভোটার কাছে আবেদন করছেন সিপিএম প্রার্থী।

অন্যদিকে আসানসোল ২৭ নম্বর ওয়ার্ড রামকৃষ্ণডাঙা এলাকায় প্রচার শুরু করেছেন প্রাক্তন মেয়র বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি স্ত্রী চৈতালি তেওয়ারি। তার মুখে মাস্ক থাকলেও তিনি ভোটারদের সঙ্গে খুব ঘনিষ্ঠ ভাবে মেলামেশা করেন। কিন্তু তিনি দাবি করেছেন স্বাস্থ্যবিধি ও সর্তকতা মেনেই তিনি প্রচার করছেন।

উল্লেখ্য, গতকাল অমরনাথ চট্টোপাধ্যায় বিনা মাস্কে প্রচার করেছেন। আবার তৃণমূল প্রার্থী অশোক রূদ্র ঢাকঢোল বাজিয়ে ১০০ জনের উপর লোকজন নিয়ে প্রচারে নেমেছিলেন। বিষয়টিকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। তার দাবি আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। এদিন থেকে অন্তত কোভিড সতর্কতা মেনে তৃণমূলের নেতারা প্রচার করুক। এটাই হবে দিদিকে সব থেকে বড় উপহার।

প্রসঙ্গত, শুধু মাস্ক পরাই নয়। আরও ঢাক-ঢোল বাজিয়ে জমায়েত করে প্রচার করায় আরও এক তৃণমূল প্রার্থীর নাম জড়িয়েছিল বিতর্কে। ভোটে তৃণমূলের হয়ে ৭৮ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন অশোক রুদ্র। আর প্রচারে নেমেই বিতর্কের মধ্যমণি তৃণমূল প্রার্থী। কোভিড পরিস্থিতিতে মিছিল নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সর্বাধিক পাঁচজনকে নিয়ে প্রচার করার কথা বলা হয়েছে। কিন্তু সে সবের তোয়াক্কা না করেই মঙ্গলবার বার্নপুর স্টেশন রোড সংলগ্ন এলাকায় ঢাক ঢোল সহকারে মিছিল করে প্রচার শুরু করেন তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন রাজ্য সভাপতি। নেতারও অবশ্য নিজস্ব যুক্তি রয়েছে। অশোক রুদ্রের দাবি, তিনি পাঁচজনকে নিয়েই প্রচার করছেন। অতিউৎসাহীরা বাজনা নিয়ে এসেছে। বললেন, “আমরা কমিশনের নির্বাচনী বিধি মেনেই প্রচার করব।”

আরও পড়ুন: Molnupiravir: পেশি ও হাড়ের ক্ষতির সম্ভাবনা, মলনুপিরাভিরে সায় নেই কোভিড টাস্ক ফোর্সের