Asansol Municipal Election: বিজেপি বোর্ড গঠন করলে আসবে ‘দুয়ারে কাউন্সিলর’, ‘পাড়ায় মেয়র’ প্রকল্প, তীব্র কটাক্ষ তৃণমূলের

BJP and TMC: বিজেপির মুখে শোনা গেল 'দুয়ারে কাউন্সিলর', 'পাড়ায় মেয়র' এর মতো প্রকল্পের ঘোষণা। স্বাভাবিক ভাবে এ নিয়ে কটাক্ষ করতে ছাড়ল না তৃণমূল (TMC)।

Asansol Municipal Election: বিজেপি বোর্ড গঠন করলে আসবে 'দুয়ারে কাউন্সিলর', 'পাড়ায় মেয়র' প্রকল্প, তীব্র কটাক্ষ তৃণমূলের
(প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 7:53 PM

আসানসোল: সারা বছর পড়াশোনা করলে পরীক্ষার আগে কষ্ট করতে হয় না। ভোটমুখী বঙ্গে তৃণমূল শিবিরের ‘দুয়ারে সরকার’-এর মতো প্রকল্পকে এভাবেই কটাক্ষ করে এসেছেন বঙ্গ বিজেপির (BJP) নেতারা। আসানসোল পুরভোটকে সামনে রেখে সেই বিজেপির মুখে শোনা গেল ‘দুয়ারে কাউন্সিলর’, ‘পাড়ায় মেয়র’ এর মতো প্রকল্পের ঘোষণা। স্বাভাবিক ভাবে এ নিয়ে কটাক্ষ করতে ছাড়ল না তৃণমূল (TMC)।

আসন্ন আসানসোল পুরনিগম নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বোর্ড গড়বে বিজেপি। দলীয় সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে বলে দাবি করলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। বিজেপির সেন্ট্রাল পার্টি অফিসে জেলা সভাপতি দিলীপ দে, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, বিধায়ক অজয় পোদ্দারকে সঙ্গে নিয়ে জিতেন্দ্র তিওয়ারি এই দাবি করেছেন।

তার পরেই তিনি জানান, বোর্ড গঠনের পরেই মানুষজনের সমস্যা শুনে সমাধানের লক্ষ্যে দুয়ারে কাউন্সিলার, পাড়ায় মেয়র কর্মসূচি শুরু করা হবে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডের সাধারণ মানুষের সমস্যার দ্রুত নিরসনে বিজেপির বোর্ড প্রতি ওয়ার্ডে একজন করে নোডাল অফিসার নিয়োগ করবে। সেই অফিসারের বেতন আগেই নির্ধারণ করে রাখা হয়েছে বলে জানান তিনি।

প্রাক্তন মেয়র আরও জানান, নোডাল অফিসারকে ২১ হাজার ৫০০ টাকা বেতন পুরনিগম থেকে দেওয়া হবে। এদিকে ভোটের আগে বিজেপির এই ঘোষণাকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূল প্রার্থী অভিজিৎ ঘটকের টিপ্পনী, “স্বপ্ন দেখা ভাল, কিন্তু দিবাস্বপ্ন দেখছেন জিতেন্দ্র তিওয়ারি”। তিনি আরও যোগ করেন, “বিধানসভা ভোটের আগে তো বিজেপি তাদের সমীক্ষায় সরকার গঠন করে ফেলেছিল। ২০০- র বেশি আসন পেয়েছিল। বাস্তবে ১০০ পার করতে পারেনি। আসানসোল পুরনিগমের ভোটে ১০৬টি আসনই তৃণমূল গঠন করবে”।

আর বিজেপির দুয়ারে কাউন্সিলর ও পাড়ায় মেয়র ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, “দিদির সমস্ত প্রকল্পগুলো বিজেপি নকল করছে। কন্যাশ্রীর নকল করে বেটি বাঁচাও বেটি পড়াও হয়েছিল। কিন্তু ফ্লপ প্রকল্প। ওদের মৌলিক কোনও চিন্তাভাবনা নেই। এতে বিজেপি এখানে হালে পানি পাবে না”। এমনকী তিনি সন্দেহ প্রকাশ করেন দ্বিতীয় স্থানেও বিজেপি থাকতে পারবে না। সবমিলিয়ে ভোটের আগে কার্যত জোর লড়াই শুরু হয়ে গিয়েছে আসানসোলে।

এদিকে কংগ্রেস প্রার্থীকে পদ্ম ফুল চিহ্নে ভোট দিন। এমনই দেওয়াল লিখনের দেখা মিলেছে আসানসোলের ২৯ নম্বর ওয়ার্ডে। কংগ্রেস প্রার্থী মহম্মদ সাহাবুদ্দিন ওরফে রাজুর প্রচারে এমন দৃশ্য দেখা গিয়েছে আসানসোল রেলপার সফিমোড় তরিমহল্লা এলাকায়। এই ঘটনায় বিভ্রান্তি ছড়িয়েছে।

আরও পড়ুন: Malda: হাসপাতালের সামনে সদ্যোজাতের দেহ খুবলে খেল কুকুরের দল, অর্ধেক অংশ পড়ে রাস্তায়!

আরও পড়ুন: Malda TMC: দলের প্রধান দুর্নীতির দায়ে, বিজেপি সদস্যকে প্রধান, সিপিএমকে উপপ্রধান করল তৃণমূল!