Political Clash: পঞ্চায়েত অফিস ঘেরাও নিয়ে ধুন্ধুমার গড়বেতায়, সিপিএম-তৃণমূল সংঘর্ষে আহত ৫

পঞ্চায়েতে দুর্নীতির প্রতিবাদ, ১০০ দিনের বকেয়া টাকা প্রদান সহ কয়েকটি দাবিকে সামনে রেখে প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল বামেরা। নয়াবসত পঞ্চায়েত অফিস ঘেরাও কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল। সেই কর্মসূচি বিকাল ৩টে থেকে সন্ধ্যা ৭টা অব্দি চলে।

Political Clash: পঞ্চায়েত অফিস ঘেরাও নিয়ে ধুন্ধুমার গড়বেতায়, সিপিএম-তৃণমূল সংঘর্ষে আহত ৫
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 6:17 AM

গড়বেতা: সিপিএমের পঞ্চায়েত অফিস অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটল পশ্চিম মেদিনীপুরের গড়বেতায়। সিপিএম এবং তৃণমূলের সংঘর্ষে উত্তপ্ত গড়বেতা তিন নম্বর ব্লকের নয়াবসত পঞ্চায়েত এলাকা। এই সংঘর্ষে সিপিএম ও তৃণমূলের মোট পাঁচজন আহত হয়েছে বলে জানা গিয়েছে। গড়বেতা তিন নম্বর ব্লকের ৭ নম্বর নয়াবসত গ্রাম পঞ্চায়েত অফিসে সিপিএমের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় দুপক্ষের বচসা বাধে। আর সেখান থেকেই শুরু হয় মারামারি। এর জেরেই আহত হয়েছেন তৃণমূলের অঞ্চল সভাপতি সহ দুপক্ষের মোট পাঁচ জন।

পঞ্চায়েতে দুর্নীতির প্রতিবাদ, ১০০ দিনের বকেয়া টাকা প্রদান সহ কয়েকটি দাবিকে সামনে রেখে প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল বামেরা। নয়াবসত পঞ্চায়েত অফিস ঘেরাও কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল। সেই কর্মসূচি বিকাল ৩টে থেকে সন্ধ্যা ৭টা অব্দি চলে। সন্ধ্যায় সময় তৃণমূলের লোকজন এসে পাল্টা প্রতিবাদ করতে গেলে দু পক্ষের মধ্যে বচসা বাধে। আর সেই গোলমালে আহত হয়েছেন তৃণমূলের অঞ্চল সভাপতি কৌশিক ঘোষ। পাশাপাশি সিপিএমেরও চারজন কর্মী আহত হয়েছেন বলেই দাবি সিপিআইএম নেতৃত্বের।

চন্দ্রকোনা রোড এরিয়া কমিটির সেক্রেটারি সিপিএম নেতা চঞ্চল মণ্ডল জানিয়েছেন, তৃণমূলে এসে তাঁদের কর্মসূচিতে হামলা চালায়। এর জেরে চার জন সিপিএম কর্মী আহত হয়েছেন। অন্য দিকে গড়বেতা তিন নম্বর ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি চিন্ময় সাহার অভিযোগ, সিপিআইএম নেতৃত্ব সন্ধ্যা অব্দি পঞ্চায়েত অফিস ঘেরাও করে রেখেছিল। পঞ্চায়েতের ভিতরে থাকা কর্মীদেরকে বাইরে বের করতে গেলে পিছন থেকে কেউ বা কারা অঞ্চল সভাপতির মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। এর জেরে তিনি আহত হয়েছেন। এ নিয়ে থানায় অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। দু’পক্ষের বচসার খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় চন্দ্রকোনা রোড বিট হাউসের পুলিশ আধিকারিকরা।