‘আমি মোটা রাজা, রোব্বারই এক লক্ষ চাই…’, হাইওয়ের ধারের ধাবায় তখন পরিস্থিতি সামলালেন কর্মী

Paschim Medinipur: ধাবা কর্মীর কথায়, তখন দোকানে সেভাবে খদ্দের ছিল না। গোটা ঘটনা সিসি ক্যামেরায় ধরা রয়েছে।

'আমি মোটা রাজা, রোব্বারই এক লক্ষ চাই...', হাইওয়ের ধারের ধাবায় তখন পরিস্থিতি সামলালেন কর্মী
গোটা ঘটনা ধরা পড়ে সিসিটিভিতে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 9:13 AM

পশ্চিম মেদিনীপুর: সন্ধ্যায় তখন ধাবার লোকজনের সংখ্যা নেহাতই কম। আচমকাই বাইকে আসেন কয়েকজন। ধাবার মালিকের খোঁজ করতে থাকেন। মালিক অবশ্য তখন ছিলেন না। তারপরই ভরা ধাবাতে শূন্যে বন্দুক উঁচিয়ে গুলি চালায় তাঁদেরই একজন। চলে যাওয়ার আগে আবার হোটেল কর্মীকে শাসিয়ে, ধমকিয়ে যায়। মেদিনীপুরের (Paschim Medinipur) ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে ধর্মা থেকে কেরানিচটির এলাকার একটি ধাবাতে।

শনিবার সন্ধ্যায় মেদিনীপুর শহরে চলল গুলি। ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে ধর্মা থেকে কেরানিচটি যাওয়ার রাস্তায় একটি ধাবাতেও গুলি চলে। শনিবার সন্ধ্যায় জাতীয় সড়কের উপর জমুনাবালি এলাকায় একটি ধাবাতে হামলা হয়।

ধাবার কর্মীদের বয়ান অনুযায়ী, এদিন সন্ধ্যার পরে একজন এসে ধাবার মালিকের খোঁজ করেন। এক লক্ষ টাকা দাবি করেন। রবিবার সকালের মধ্যে গিয়ে টাকা দিয়ে আসার কথা বলেন। ওই ব্যক্তি নিজেকে মোটা রাজা বলে পরিচয় দেন বলেও হোটল কর্মী জানান। চলে যাওয়ার সময় একটি গুলিও চালান। গুলিটি কাউন্টারের পাশ থেকে জানালার দিকে চলে।

গুলির একটি খোল পড়ে থাকে কাউন্টারের সামনে। পরে আরও একজন এসে ভয় দেখিয়ে কাউন্টারের টেবিলে প্রায় ৫টি বন্দুক রেখে যান। মূলত ভয় দেখানোর জন্য এই ঘটনা বলে মনে করছেন অনেকে। হোটেল কর্মী বলেন, “বলল এসে বাপিকে ফোন লাগা। আমি ফোন করে দেখলাম, সুইচ অফ। তখন বলল বাপিকে বলো কাল সকালের মধ্যে ১ লক্ষ টাকা দিয়ে যেতে। বলে চলে গেল। ফের ফিরে এসে বলল আমি মোটা রাজা ছিল। তারপর আবার এক জন এসে টেবিলে ৫ টা বন্দুক রেখে দিয়ে চলে গেল। বলল টাকা না পেলে সবকটা খতম করব।”

ধাবা কর্মীর কথায়, তখন দোকানে সেভাবে খদ্দের ছিল না। গোটা ঘটনা সিসি ক্যামেরায় ধরা রয়েছে। মহাতাবপুর এলাকায় গুলি চলার খবরের পরেই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে, শূন্যে গুলি চালিয়ে আসলে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করার চেষ্টা করছিলেন ওঁরা। তবে কাউকে লক্ষ্য করে ওই এলাকায় গুলি চালিয়েছে কিনা তা খতিয়ে দেখতে শুরু করেছে পুলিশ।

পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। মোটা রাজা আসলে কে? ধাবা মালিক বাপির সঙ্গে ওই মোটা রাজার কী সম্পর্ক রয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ ধাবার কর্মীদের জিজ্ঞাসাবাদ করছে। অন্যদিকে, ভরসন্ধ্যায় মেদিনীপুর শহরের শ্মশান এলাকাতেও গুলি চলে বলে জানা গিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, দু’টি বাইকে করে ৪ জন আসে পদ্মাবতী শ্মশানঘাটের ঠিক সামনে। একজনের নাম করে হুমকি দিতে থাকেন তাঁরা। তাঁদের মধ্যে কেউ কেউ বলতে থাকেন, “তুই কি ভেবেছিস বেঁচে যাবি, কোথায় তুই!”

এরপরই, সামনে পেয়ে যান এক ব্যক্তিকে। তাঁর বুকে বন্দুক ঠেকিয়ে দেন এক দুষ্কৃতী। দু’-এক কথা বলতে বলতেই একটি বাস চলে আসে। সেই সুযোগে দুষ্কৃতীদের ধাক্কা দিয়ে শ্মশানের ভেতরে ঢুকে যান ওই ব্যক্তি।

তাঁকেও নাকি বলতে শোনা গিয়েছে, “জানি না আমাকেই বারবার টার্গেট করছে কেন! আমি ওঁর কী ক্ষতি করেছি।” ছুটতে ছুটতেই নাকি ওই ব্যক্তি বলেছেন, “আমি আতঙ্কিত। পুলিশ প্রশাসনের কাছে নিরাপত্তা দাবি করছি।” দুষ্কৃতী’র নাম মুখে না আনলেও, জানা গিয়েছে মেদিনীপুর ও খড়্গপুর শহরের একপ্রকার ত্রাস এবং নানা অভিযোগে দুষ্ট কুখ্যাত এক অপরাধীর দিকে। মেদিনীপুরে একই সন্ধ্যায় পরপর গুলি চালনার ঘটনায় রীতিমতো স্তম্ভিত এলাকাবাসী। আরও পড়ুন: ভেবেছিলিস বেঁচে যাবি? বুকে বন্দুক ঠেকিয়ে থ্রেট! সামনে চলে আসে বাস, পরের ঘটনা পুরো সিনেমা…