CBI arrested Burdwan Municipal Chairperson in Chit Fund Case: চিটফান্ড-কাণ্ডে তৃণমূল নেতাকে গ্রেফতার করল CBI

Purba Burdwan: শুক্রবারই বর্ধমানে, প্রণববাবুর বাড়িতে হানা দেয় সিবিআইয়ের বিশেষ প্রতিনিধি দল। অন্যদিকে, বর্ধমানেরই ঢলদীঘির একটি বহুতল আবাসনে তদন্তে যান কেন্দ্রীয় গোয়েন্দার প্রতিনিধিরা।

CBI arrested Burdwan Municipal Chairperson in Chit Fund Case: চিটফান্ড-কাণ্ডে তৃণমূল নেতাকে গ্রেফতার করল CBI
প্রণব চট্টোপাধ্যায়, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2021 | 4:21 PM

পূর্ব বর্ধমান: এক-দুই হাজার নয়। লাখও নয়। একেবারে  কোটি টাকার দুর্নীতি! প্রায় ৩ কোটি ৭৫ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগে সিবিআইয়ের জালে বর্ধমানের পুরপ্রশাসক প্রণব চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতায় সিবিআই (CBI) গ্রেফতার করে প্রণবাবুকে। শুক্রবার তাঁকে আসানসোল আদালতে পেশ করা হয়েছে।

সিবিআই ও পুলিশ সূত্রে খবর, সানমার্গ নামে একটি বেআইনি অর্থলগ্নিকারী সংস্থার থেকে প্রায় পৌনে চার কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে প্রণববাবুর বিরুদ্ধে। সানমার্গ চিটফান্ডের তথ্যতালাশে আগেই তদন্ত শুরু করেছিল সিবিআই। তাতেই প্রণববাবুর নাম উঠে আসে। অভিযোগ ওঠে, মোটা টাকার বিনিময়ে সানমার্গে লগ্নিকারীর সংখ্যা বৃদ্ধি ও অন্যান্য় নানাভাবে সাহায্য করেছিলেন প্রণব।

শুক্রবারই বর্ধমানে, প্রণববাবুর বাড়িতে হানা দেয় সিবিআইয়ের বিশেষ প্রতিনিধি দল। অন্যদিকে, বর্ধমানেরই ঢলদীঘির একটি বহুতল আবাসনে তদন্তে যান কেন্দ্রীয় গোয়েন্দার প্রতিনিধিরা। সূত্রের খবর, ওই বহুতল আবাসনেই ছিল সানমার্গের অফিস। সেই অফিসের ভাড়া দিয়েছিলেন খোদ পুরপ্রশাসক।

ঘটনায়, প্রণববাবুর স্ত্রী রেখা চট্টোপাধ্যায় বলেছেন, “সিবিআই এসেছিল। বেশ কিছু প্রশ্ন করেছে। প্রায় আধঘণ্টা ছিল। সানমার্গের তরফে বেশ কয়েকজন আমাদেরই অন্য একটি ফ্ল্যাট  ভাড়া নেয়। আমরা জানতাম ওরা টেক্সটাইলের কাজ করে। এরপর যখন রিয়েল এস্টেটের কাজ শুরু করল ততদিনে ওরা ওই ফ্ল্যাট ছেড়ে দিয়েছে। এর বেশি আমরা আর কিছুই জানি না।”

মাত্র মাসখানেক আগেই পাঁচ সদস্যের কমিটি নিয়ে গঠিত হয় বর্ধমান পুরসভার নতুন প্রশাসক মণ্ডলী। নতুন প্রশাসক হন বর্ষীয়ান তৃণমূল নেতা প্রণব চট্টোপাধ্যায়। বর্ধমান পুরসভার পুরপতি হিসেবে দীর্ঘসময় দায়িত্বে ছিলেন তিনি। প্রণব পুরপ্রশাসকের দায়িত্ব পাওয়ার পর ভোট পরবর্তী হিংসা মামলায় তদন্তের জন্য একাধিকবার পুরসভায় এসেছিলেন সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল। সেইসময়, প্রণববাবুকে জিজ্ঞাসাবাদও করেন তাঁরা। যদিও, সেই ঘটনায় প্রণববাবু স্পষ্টই নিজের যুক্ত থাকার কথা অস্বীকার করেছিলেন।

আরও পড়ুন: স্ত্রী তিস্তার ওয়ার্ডেই নির্দল প্রার্থী গৌরব, সমর্থন হিন্দু মহাসভার, বিপাকে বিজেপি

আরও পড়ুন: Mamata Banerjee: ‘খুব পাকামি না, প্রথমেই টয়ট্রেন চাই!’, প্রশাসনিক বৈঠকে বেজায় চটলেন মুখ্যমন্ত্রী