Contai TMC: অভিষেকের সভার আগেই তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি, আঙুল তৃণমূলের দিকেই

Contai TMC: গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসে নেতৃত্ব দিয়েছিলেন নন্দদুলাল। তাঁর অনুগামীদের দাবি, ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্মল মিশ্র বিধানসভা নির্বাচনে নিষ্ক্রিয় হয়ে পড়েছিলেন। এরপর রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস পঞ্চায়েতে অনাস্থা এনে নির্মল মিশ্রকে প্রধানের পথ থেকে সরিয়ে দেন।

Contai TMC: অভিষেকের সভার আগেই তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি, আঙুল তৃণমূলের দিকেই
পূর্ব মেদিনীপুরে তৃণমূল নেতার বাড়িতে বোমাবজি
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 2:50 PM

পূর্ব মেদিনীপুর: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলের নবজোয়ার’ কর্মসূচির ঠিক আগেই কাঁথিতে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজির অভিযোগ। ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল। ঘটনাকে ঘিরে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। ‘তৃণমূলের নবজোয়ার’ কর্মসূচিতে পূর্ব মেদিনীপুরে পা রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মাত্র কয়েক ঘণ্টা আগে গভীর রাতে দাপুটে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি করার অভিযোগ উঠল। বাড়ি লক্ষ্য করে একাধিক বোমা ছোড়া হয় বলে অভিযোগ। অভিষেক বন্দ্যোপাধ্যায় পূর্ব মেদিনীপুরে পা রাখার আগেই তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি ঘটনায় নতুন করে রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার খবর পেয়ে রাতেই হাজির হয় কাঁথি থানার বিশাল পুলিশ বাহিনী। পরিবারের সদস্যরা স্পষ্ট অভিযোগ করেছেন, বোমাবাজি বিরোধী রাজনৈতিক দল বিজেপি যুক্ত নয়। তৃণমূলের একাংশ নেতৃত্বের মদতেই বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ।

অভিষেক বন্দ্যোপাধ্যায় সফরের কয়েক ঘণ্টা আগে রীতিমতো শোরগোল পড়েছে। এই ঘটনাকে হাতিয়ার করে মাঠে নেমে পড়েছে রাজ্যের বিরোধী দল বিজেপি। ঘটনা সূত্রে জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ১ ব্লকের মহিষাগোট গ্রাম পঞ্চায়েতের প্রধান সোমা মিশ্রের বাড়িতে গভীর রাতে বোমাবাজি হয়। সোমা মিশ্রের স্বামী নন্দদুলাল মিশ্র এলাকার তৃণমূল দাপুটে নেতা হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত তিনি।

গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসে নেতৃত্ব দিয়েছিলেন নন্দদুলাল। তাঁর অনুগামীদের দাবি, ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্মল মিশ্র বিধানসভা নির্বাচনে নিষ্ক্রিয় হয়ে পড়েছিলেন। এরপর রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস পঞ্চায়েতে অনাস্থা এনে নির্মল মিশ্রকে প্রধানের পথ থেকে সরিয়ে দেন। বিধানসভা নির্বাচনের পর আবার সক্রিয় হয়ে ওঠেন ও নতুন করে তৃণমূল কংগ্রেসের যোগদান করেন নির্মল মিশ্র। তারপরেই দুই গোষ্ঠীর মধ্যে ঠান্ডা লড়াই চলতে থাকে বলে অভিযোগ। মাঝেমধ্যে তা প্রকাশ্যেও চলে আসে।

সোমবার রাত ১২ টা নাগাদ সোমা মিশ্রের বাড়ি লক্ষ্য করে একের পর এক বোমা ছোড়া হয় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা বেরিয়ে এলে দুষ্কৃতীরা বাইকে চম্পট দেয়।নন্দদুলাল মিশ্রের দাবি, তিনি একজন দুষ্কৃতীকে হাতেনাতে পাকড়াও করলেও কোন রকমের ছিটকে বেরিয়ে যান। ঘটনার খবর পেয়ে হাজির হয় কাঁথি থানার পুলিশ। গোটা এলাকায় চিরুনি তল্লাশি চালালেও কোন খোঁজ পায়নি।

তৃণমূল নেতা নন্দদুলাল মিশ্র বলেন ” গভীর রাতে বেশ কয়েকজন দুষ্কৃতী রাত ১২.৩৪ মিনিট নাগাদ আমার বাড়ি লক্ষ্য করে একাধিক বোমাবাজি করে। ৫ টি বাইকে করে প্রায় ১৫ জন যুবক বোমাবাজি করতে করতে এলাকা ছেড়ে চলে যায়। কাঁথি থানার পুলিশকে বিষয়টা জানিয়েছি। ” কাঁথি থানার এক পুলিশ আধিকারিক বলেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

এই ঘটনায় কাঁথি সংগঠনিক জেলার সহ সভাপতি অসীম মিশ্র বলেন ” অভিষেক পূর্ব মেদিনীপুরে কাটমানি খোর, চোরদের উৎসাহিত করতে আসছেন। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সেই নিয়েই লড়াই শুরু হয়েছে।” ঘটনাকে ঘিরে এলাকা তপ্ত রয়েছে।