HS Exam: কোলে তিনদিনের মেয়ে, হাসপাতালে বসেই অঙ্ক পরীক্ষা দিল সবিতা

HS Exam: সন্তান সম্ভবা সবিতা প্রথম থেকেই পরীক্ষা দেবেন দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। সন্তানের জন্মের পর সে পরীক্ষা দেওয়ার জন্য চিকিৎসকদের অনুরোধ করেন। তবে চিকিৎসকরা মা ও শিশুর স্বাস্থ্যের কথা ভেবে সবিতাকে হাসপাতালেই রাখার সিদ্ধান্ত নেন।

HS Exam: কোলে তিনদিনের মেয়ে, হাসপাতালে বসেই অঙ্ক পরীক্ষা দিল সবিতা
সবিতা মাহাত (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 4:25 PM

পুরুলিয়া: শুরু হয়েছে উচ্চ-মাধ্যমিক। রাজ্যের বিভিন্ন জেলা থেকে একাধিক সংবাদ প্রকাশ্যে এসেছে যেখানে দেখা গিয়েছে শত প্রতিকূলতাকেও পিছনে ফেলে এগিয়ে গিয়েছে অনেকে। এবার পুরুলিয়া থেকে সামনে এল তেমনই খবর। ঝালদা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে তিন দিনের শিশুকন্যাকে নিয়ে উচ্চ-মাধ্যমিকের অঙ্ক পরীক্ষায় বসলেন সবিতা মাহাত।

সন্তান সম্ভবা সবিতা প্রথম থেকেই পরীক্ষা দেবেন দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। সন্তানের জন্মের পর সে পরীক্ষা দেওয়ার জন্য চিকিৎসকদের অনুরোধ করেন। তবে চিকিৎসকরা মা ও শিশুর স্বাস্থ্যের কথা ভেবে সবিতাকে হাসপাতালেই রাখার সিদ্ধান্ত নেন।

এই বিষয়ে সবিতার বাবা তথা ঝালদা থানার গুড়িডি গ্রামের বাসিন্দা সন্তোষ মাহাত বলেন, “মেয়ে এই বছর মেরেন্দ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পড়ে। এই বছর উচ্চ মাধ্যমিক দিচ্ছে সে। পরীক্ষা কেন্দ্র পড়েছে মারুমাসীনা বানসা হাইস্কুলে। পরীক্ষা চলাকালীনই সবিতা ঝালদা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে শিশু কন্যার জন্ম দেয়। তবে ও আমাদের বলেছে এই উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পূর্ণ করতে চায়।” অপরদিকে, বিজ্ঞান বিভাগের ছাত্রী সবিতা নিজের ভাল ফল নিয়ে আশাবাদী।