Explosive Recovered: সিমেন্টের বস্তায় বেসন! বস্তার মুখ খুলতেই বুক কাঁপল পুলিশেরই

Explosive Recovered:পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের বিরুদ্ধে পৃথক দু'টি সুনির্দিষ্ট মামলা রুজু হয়েছে। সেই সঙ্গে কোথা থেকে বিস্ফোরক নিয়ে আসা হয়েছিল এবং কোথায় তা নিয়ে যাচ্ছিল, সেই সমস্ত বিষয় জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে বারুইপুর থানার পুলিশ।

Explosive Recovered:  সিমেন্টের বস্তায় বেসন! বস্তার মুখ খুলতেই বুক কাঁপল পুলিশেরই
বিস্ফোরক উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 10:22 AM

দক্ষিণ ২৪ পরগনা: দৃশ্যত সিমেন্টের বস্তা। কিন্তু সেটাই বাইকে নিয়ে যাচ্ছিলেন চার যুবক। পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল। তাই আগে থেকেই ওঁত পেতে গলির মুখে বসেছিলেন দুঁদে পুলিশ কর্তারা। কাছে যেতেই বাইক আরোহীদের পথ আটকায়। চার যুবকের কথায় অসঙ্গতি ধরা পড়ে। তল্লাশি চালাতে উদ্ধার হয় ৮০ কেজি বিস্ফোরক। বারুইপুর থানার উত্তরভাগ ও চম্পাহাটি থেকে ৮০কেজি বিস্ফোরক উদ্ধার করেছে বারুইপুর থানা ও বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন টিমের আধিকারিকরা। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে বারুইপুর থানা ও বারুইপুর জেলা পুলিশ আধিকারিকরা নড়েচড়ে বসে। বারুইপুর থানার এলাকায় উত্তরভাগ ও চম্পাহাটি এলাকা দিয়ে বিস্ফোরক মশলা নিয়ে যাচ্ছিল প্রচুর পরিমাণে। ঘটনাস্থলে গিয়েই হাতেনাতে গ্রেফতার করা হয় চার দুষ্কৃতীকে। প্রদ্যুৎ মণ্ডল ও সুদীপ দলুই নামে দু’জনের বাড়ি বাসন্তী থানা এলাকায়। বাকি দুই ধৃত ভোলানাথ মণ্ডল ও শশধর নস্কর বারুইপুর থানার চম্পাহাটি এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের বিরুদ্ধে পৃথক দু’টি সুনির্দিষ্ট মামলা রুজু হয়েছে। সেই সঙ্গে কোথা থেকে বিস্ফোরক নিয়ে আসা হয়েছিল এবং কোথায় তা নিয়ে যাচ্ছিল, সেই সমস্ত বিষয় জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে বারুইপুর থানার পুলিশ।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। দক্ষিণ ২৪ পরগনার বেশ কয়েকটি এলাকা ভীষণ ভাবে স্পর্শকাতর। তাই তল্লাশি অভিযান চালাচ্ছেন পুলিশ কর্মীরা। কেবল বোমাই নয়, একাধিক তল্লাশি অভিযানে উদ্ধার হয়েছে বোমা বানানোর সামগ্রী, বিস্ফোরক, অস্ত্রও। তবে এক্ষেত্রে বোমাগুলি কারা কোন উদ্দেশে সেখানে মজুত করছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। একাধিক ক্ষেত্রেই দেখা যাচ্ছে, বোমা উদ্ধার হলেও, সেভাবে গ্রেফতার করা যাচ্ছে না কাউকেই। পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা সেই বিষয়টিও দেখছে।