Theft Case: ভাঙড়ে চোরের ঝুলি থেকে বেরল গাদা গাদা ২০০০ টাকার নোট!

Theft Case: সোমবার রাতে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় থানা এলাকার ঘুটিয়ারি শরিফের হাসপাতাল রোড থেকে ওই ব্যক্তিকে পাকড়াও করেছে পুলিশ। ধৃতের নাম রাজা শেখ ওরফে লাল্টু।

Theft Case: ভাঙড়ে চোরের ঝুলি থেকে বেরল গাদা গাদা ২০০০ টাকার নোট!
২ লাখ টাকার বেশি উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 11:53 AM

ভাঙড়: শেষ কবে আপনি ২০০০ টাকার নোট চোখে দেখেছেন মনে করুন তো? কেন্দ্রীয় সরকারও ২০০০ টাকার নোট প্রত্যাহারের সিদ্ধান্তের পর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বাড়ি-অফিস মিলিয়ে মাত্র আটটি ২০০০ টাকার নোট খুঁজে পেয়েছেন। বাজারে ২০০০ টাকার নোট এতটাই অপ্রতুল, ব্যাঙ্ক জমা দিতে গিয়ে কোনও অসুবিধা হচ্ছে না গ্রাহকদের। সেখানে ভাঙড়ে (Bhangar) প্রচুর সংখ্যক ২০০০ টাকার নোট-সহ ধরা পড়ল এক ব্যক্তি। শুধু ২০০০ টাকার নোটই নয়, তার সঙ্গে ৫০০ টাকার নোট ও ১০০ টাকার নোটও পাওয়া গিয়েছে ধৃতের থেকে। সব মিলিয়ে নগদ ২ লাখ ১০ হাজার ৫০০ টাকা উদ্ধার হয়েছে (Money Recovered) ওই ব্যক্তির থেকে। সোমবার রাতে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় থানা এলাকার ঘুটিয়ারি শরিফের হাসপাতাল রোড থেকে ওই ব্যক্তিকে পাকড়াও করেছে পুলিশ। ধৃতের নাম রাজা শেখ ওরফে লাল্টু।

ওই বিপুল পরিমাণে নগদ টাকার বিষয়ে পুলিশের কাছে গোপন সূত্র মারফত আগে থেকেই খবর ছিল। সেই মতো প্রস্তুতও ছিলেন পুলিশকর্মীরা। গতরাতে ঘুটিয়ারি শরিফের হাসপাতাল রোড এলাকায় রাজা শেখের চালচলন দেখে সন্দেহ হয় পুলিশের। তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন পুলিশকর্মীরা। তাতে সন্দেহ আরও বাড়ে। এরপর ওই ব্যক্তিকে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে ২ লাখ টাকার বেশি নগদ অর্থ। সেখানে ছিল ২০০০ টাকা, ৫০০০ টাকা ও ১০০ টাকার গাদা গাদা নোট। এর পাশাপাশি দুটি দামি মোবাইল ফোনও পাওয়া যায় রাজা শেখ ওরফে লাল্টু থেকে।

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির বাড়ি জীবনতলা থানা এলাকার নবপল্লীতে। কী কারণে ওই বিপুল অঙ্কের নগদ টাকা সে নিয়ে যাচ্ছিল, কোথা থেকে এই টাকা এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল… এইসব প্রশ্নের কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি ওই ব্যক্তি। এরপরই তাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত রাজা শেখ পুলিশি জেরায় স্বীকার করেছে ওই টাকাগুলি চুরি করেছিল সে। ধৃতকে জেরা করে এই ঘটনার আরও গভীরে গিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ এবং নেপথ্য রহস্য উদ্ঘাটনের চেষ্টা করা হচ্ছে।