প্রবল বৃষ্টিতে নদীর ধারেই মাথা গুঁজেছিলেন বরযাত্রীরা, বজ্রপাতে প্রাণ হারালেন ১৭ জন

Bangladesh: নৌকায় চেপে বরযাত্রী যাওয়ার সময় নামে প্রবল বৃষ্টি। নৌকায় তখন ছিলেন ৪০ জন বরযাত্রী

প্রবল বৃষ্টিতে নদীর ধারেই মাথা গুঁজেছিলেন বরযাত্রীরা, বজ্রপাতে প্রাণ হারালেন ১৭ জন
প্রতীকী চিত্র

ঢাকা: নৌকা চেপে বিয়েবাড়ির দিকে যাচ্ছিলেন একদল বরযাত্রী। মাঝপথে বজ্রপাতে মৃত্যু হল ১৭ জনের। বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ ইউনিয়নে পদ্মা নদীর ধারে এই ঘটনা ঘটেছে। জানা গিয়েছে এরা সবাই বরযাত্রী হয়ে বিয়েবাড়ির পথে যাচ্ছিলেন। মাঝ নদীতে নামে তুমুল বৃষ্টি। নদীর ধারে একটি টিনের শেডের তলায় আশ্রয় নেন তাঁরা। সেখানেই বজ্রপাতে মৃত্যু হয় তাঁদের।

জানা গিয়েছে, বরযাত্রীরা সুন্দরপুর এলাকার বাসিন্দা। পদ্মা নদী পার হয়ে যাচ্ছিলেন তাঁরা। বেলা ১২ টা নাগাদ এই ঘটনা ঘটে। চরপাতা এলাকায় পদ্মার তেলিখারি ঘাটের কাছে প্রচণ্ড বৃষ্টি শুরু হলে তাঁরা ঘাটেই একটি টিনের ঘরে আশ্রয় নেন। ওই ঘরেই বজ্রপাত হলে ঘটনাস্থলেই ১৭ জনের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান প্রশাসনিক আধিকারিকরা। মৃতদেহ গুলি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই বাংলাদেশে বজ্রপাতের পরিমাণ বেড়েছে, বেড়ে গিয়েছে হতাহতের সংখ্যাও।২০১৬ সালের ১৭ই মে থেকে বজ্রপাত জাতীয় বিপর্যয় হিসেবে গণ্য হয় বাংলাদেশে। ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ৭ বছরে বাংলাদেশে বজ্রপাতে সারাদেশে ১৪০০ মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া বিপুল সংখ্যক গবাদি পশু মারা গিয়েছে। আবহাওয়াবিদদের দাবি, গরমকালে এই অঞ্চলে তাপমাত্রা বেশি থাকায় এই পরিস্থিতির তৈরি হয়।
বজ্রপাতের ক্ষয়ক্ষতি ঠেকাতে আগাম সতর্কবার্তা দেওয়ার ব্যবস্থাও করেছে বাংলাদেশ। আরও পড়ুন: অসুস্থতা নাকি আত্মঘাতী হামলা? কিমের ঘাড়ের ক্ষতচিহ্ন ঘিরে তৈরি রহস্য

Click on your DTH Provider to Add TV9 Bangla