ফের রক্তাক্ত মার্কিন মুলুক, ফেডএক্স দফতরের সামনে বন্দুকবাজের হামলায় মৃত কমপক্ষে ৮

বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ ইন্ডিয়ানাপোলিস আন্তর্জানিক বিমানবন্দরের কাছেই অবস্থিত ফেডএক্স অফিসের সামনে আচমকাই হামলা করে বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয়েছে কমপক্ষে ৮ জনের।

ফের রক্তাক্ত মার্কিন মুলুক, ফেডএক্স দফতরের সামনে বন্দুকবাজের হামলায় মৃত কমপক্ষে ৮
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 1:41 PM

ওয়াশিংটন: ফের বন্দুকবাজের হামলা। এ বার রক্তাক্ত হল আমেরিকার ইন্ডিয়ানাপোলিস। বৃহস্পতিবার রাতে এক বন্দুকবাজের হামলায় কমপক্ষে আটজনের মৃত্যু হয়েছে, আহত আরও কয়েকজন। উদ্ধার হয়েছে আততায়ীর মৃতদেহও। পুলিশের সন্দেহ, একাধিক ব্যক্তিকে হত্যার পর আত্মহত্যা করে নেন ওই বন্দুকবাজ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ ইন্ডিয়ানাপোলিস আন্তর্জানিক বিমানবন্দরের কাছেই অবস্থিত ফেডএক্স অফিসের সামনে আচমকাই উপস্থিত হয় ওই বন্দুকবাজ। সেই সময় ঘটনাস্থলে উপস্থিত সকলকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন। পরে নিজেও বন্দুকের গুলিতেই আত্মহত্যা করে নেন।

ইন্ডিয়ানা স্টেট পুলিশের সার্জেট জন পেরিন জানান, যেহেতু ফেডএক্স অফিসের সামনে এই হামলাটি হয়েছে, তাই মৃতদেহ পরিচয় জানতে এবং গোটা বিষয়টি আরও ভালভাবে বুঝতে ওই সংস্থার কর্মীদের পরিবারকে স্থানীয় হলিডে ইনে আসতে বলা হয়েছে। ইতিমধ্যেই ফেডএক্স সংস্থার তরফেও একটি বিবৃতি জারি করে বলা হয়েছে যে, গোটা ঘটনাটিই দুঃখজনক। বর্তমানে কর্মীদের সুরক্ষাই তাদের প্রধান লক্ষ্য।

পুলিশের তরফে আপাতত আটজনের মৃত্যু নিশ্চিত করা হলেও তাঁদের পরিচয় সম্পর্কে কিছু জানানো হয়নি। গোটা ঘটনায় কতজন আহত হয়েছেন, সেই বিষয়েও নির্দিষ্ট কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

বিগত কয়েক বছর ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলা ও মৃত্যুর ঘটনা বেড়েই চলেছে। গত ২২ মার্চ কলোরাডোর একটি  দোকানে এক বন্দুকবাজ হামলা চালায়, সেই ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছিল। তার আগের সপ্তাহেই জর্জিয়ার আটলান্টায় এক ব্যক্তি ছয় মহিলা সহ মোট আটজনকে গুলি করে হত্যা করে। ক্ষমতায় বসার পরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছিলেন, দেশে বন্দুক হামলা কমাতে ছয়টি কড়া পদক্ষেপের ঘোষণা করেন।

আরও পড়ুন: সংসদ বৈঠক চলাকালীন জামা-প্যান্ট খুলে নগ্ন অবস্থায় হাজির সাংসদ