Kabul Blast : কাবুলে বিস্ফোরণে নিহত ৮, হামলার দায় স্বীকার আইএস-র

Kabul Blast : শুক্রবার মসজিদে নমাজ় চলাকালীন পশ্চিম কাবুলে বিস্ফোরণে মৃত ৮ জন। হাজারাস সম্প্রদায়ের মহিলা ও শিশুদের লক্ষ্য করে এই হামলা করা হয়েছে। বিবৃতি জারি করে এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

Kabul Blast : কাবুলে বিস্ফোরণে নিহত ৮, হামলার দায় স্বীকার আইএস-র
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 06, 2022 | 7:04 AM

কাবুল : ২০২১ সালে আফাগানিস্তানে (Afghanistan) তালিবানরা (Taliban) পুনরায় ক্ষমতা কায়েম করার পর থেকে একের পর এক সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। এবার ফের জঙ্গি হামলার ঘটনা আফগানিস্তানে। শুক্রবার কাবুলের বসতি অঞ্চলে একটি বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে মারা গিয়েছেন ৮ জন। জখম হয়েছেন ১৮ জন। ইসলামিক স্টেট (IS) সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার করেছে।

শুক্রবার মসজিদে নমাজ় হচ্ছিল। সেই সময়ই একটি বিশেষ গোষ্ঠীকে নিশানা করে এই হামলা করা হয়। এই হামলায় আইএস-র লক্ষ্য ছিল হাজারস। মূলত এই গোষ্ঠীর মহিলা ও শিশুদের লক্ষ্য় করেই এই হামলা চালানো হয়। আফগানিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, গতকাল পশ্চিম কাবুলে পরপর দুটি বিস্ফোরণ ঘটে। শুক্রবারের নমাজ়ের সময় মসজিদে জড়ো হয়েছিলেন হাজারস গোষ্ঠীর মহিলা ও শিশুরা। সেই সময় সর-ই-কারিজ় এলাকায় একটি মহিলাদের মসজিদে বিস্ফোরণ ঘটে। এই ঘটনার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গি সংগঠন আইএস। তারা দাবি করেছে ৮ জনের বেশি মারা গিয়েছে এই হামলায়। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা গিয়েছে, একটি বিবৃতি জারি করে এই জঙ্গি সংগঠন জানিয়েছে, পশ্চিম কাবুলে এই হামলায় ২০ জন নিহত ও আহত হয়েছে।

এক্ষেত্রে উল্লেখ্য, হাজারাস গোষ্ঠা হল আফগানিস্তানের অন্যতম সংখ্যালঘু সম্প্রদায়। তাই হামলার মুখোমুখি হতে হয়েছে তাদের। তালিবান ২.০ শুরু হওয়ার পর থেকে আফগানিস্তানে একের পর এক হামলা হয়েছে। সেই সব হামলায় মূল টার্গেট থেকেছে সেখানে বসবাসকারী সংখ্যালঘু সম্প্রদায়রা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla