প্রত্যেকদিন শতাধিক মৃত্যু, লকডাউনেও রেহাই নেই বাংলাদেশের

Bangladesh: টানা ৬ দিন ধরে মৃতের সংখ্যা থাকছে ১০০-র ওপরে। নতুন করে শুরু হয়েছে লকডাউন।

প্রত্যেকদিন শতাধিক মৃত্যু, লকডাউনেও রেহাই নেই বাংলাদেশের
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 7:21 PM

ঢাকা: নতুন করে শুরু হয়েছে লকডাউন। তা সত্ত্বেও বাংলাদেশে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। এই নিয়ে টানা তৃতীয় দিন ২৪ ঘণ্টায় আট হাজারের বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে, ৬ দিন ধরে শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে করোনাভাইরাসে।

বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত গত এক দিনে আরও ৮ হাজার ৪৮৩ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ১৩২ জনের। প্রাণঘাতী এই ভাইরাস নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে সারা দেশে শুরু হয়েছে লকডাউনের বিধিনিষেধ। বৃহস্পতিবারই ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজারের বেশি, তাতে আক্রান্তের হার বেড়ে ২৮ শতাংশ ছাড়িয়ে গিয়েছে।

বৃহস্পতিবার ১৪৩ জনের রেকর্ড মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সংখ্যাটা তার থেকে ১১ জন কম। মারা যাওয়ার খবর এলেও আক্রান্ত রোগীর সংখ্যা আগের দিনের ৮ হাজার ৩০১ জন থেকে বেড়ে গিয়েছে।

কেবলমাত্র ঢাকাতেই গত এক দিনে ৩৮৪১ জন নতুন রোগী আক্রান্ত হয়েছে, যা দিনের মোট শনাক্তের ৪৫ শতাংশের বেশি। চট্টগ্রাম আর খুলনাতেও হাজারের বেশি আক্রান্তের সন্ধান মিলেছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত এক দিনে কেবল খুলনাতে মারা গিয়েছেন ৩৫ জন।

আরও পড়ুন: বিশ্লেষণ: ‘ঝলসে’ যাচ্ছে কানাডা, মৃত্যু ৫০০ ছাড়িয়ে, কারণ কী?

বাংলাদেশে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৪ হাজার ৭৭৮ জন আর মোট আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৩০ হাজার ৪২ জন। সরকারি হিসেবে গত এক দিনে আরও ৪ হাজার ৫০৯ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লক্ষ ২৫ হাজার ৪২২ জন।

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?