Sheikh Hasina Rally: ‘বিএনপি আগুন নিয়ে খেলে’, সিলেটের জনসভা থেকে বিরোধীদের তীব্র আক্রমণ হাসিনার

সিলেটে মাদ্রাসার মাঠে আওয়ামি লিগের নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। সেই জনসভায় ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হয়েছিল বলে দাবি আমিয়ামি লিগের। বাংলাদেশের সাধারণ নির্বাচনের আগে এই জনসভা থেকে দেশের প্রধান বিরোধী দল বিএনপি-কে তীব্র ভাষায় আক্রমণ করেছেন শেখ হাসিনা।

Sheikh Hasina Rally: ‘বিএনপি আগুন নিয়ে খেলে’, সিলেটের জনসভা থেকে বিরোধীদের তীব্র আক্রমণ হাসিনার
নির্বাচনী জনসভায় শেখ হাসিনাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2023 | 10:33 PM

সিলেট: বাংলাদেশের ১২তম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আনুষ্ঠানিক প্রচার শুরু করলেন সে দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ দিন সিলেটে মাদ্রাসার মাঠে আওয়ামি লিগের নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। সেই জনসভায় ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হয়েছিল বলে দাবি আমিয়ামি লিগের। বাংলাদেশের সাধারণ নির্বাচনের আগে এই জনসভা থেকে দেশের প্রধান বিরোধী দল বিএনপি-কে তীব্র ভাষায় আক্রমণ করেছেন শেখ হাসিনা। গত কয়েক মাসে বাংলাদেশের একাধিক হিংসাত্মক ঘটনার জন্য বিএনপি-কে দায়ী করেছেন তিনি। বলেছেন, “বাংলাদেশে সব ধরনের নাশকতায় বিএনপি জড়িত। এ বিষয়ে সব তথ্য প্রমাণ পাওয়া গিয়েছে।”

বুধবার বিকালে সিলেটের জনসভা থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বিএনপি আগুন নিয়ে খেলে। তারা জানে না আগুনে হাত দিলে হাত পুড়ে যায়।” বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, “লন্ডনে বসে হুকুম দিয়ে মানুষকে দিয়ে মানুষ পোড়ায়। নাশকতা করে দেশ ধংস করতে চায়। সে উদ্দেশ্য সফল হবে না।” ৩৫ মিনিটের বক্তৃতায় তাঁর সরকার এবং অতীতে বিএনপি-র সরকারে তুলনা টেনে হাসিনা বলেছেন, “দেশকে উন্নয়নশীল দেশের মর্যাদা দিয়েছে আমার সরকার। কিন্তু বিএনপি বারবার সংবিধান লঙ্ঘন করে এবং জাতির পিতাকে হত্যা করে ক্ষমতায় থেকেছে দীর্ঘদিন। দেশের জন্য কোনও কাজ করেনি। ক্ষমতায় থেকে শুধু ভোগ-বিলাস করেছে।”

এর আগে নির্বাচনী জনসভায় যোগ দিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সকাল ১১টা ৩৫ মিনিটে সিলেটে যান। দুপুরে হযরত শাহজালাল ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন। সিলেট সার্কিট হাউসে কিছুক্ষণ থাকার পর বিকালে জনসভা মঞ্চে পৌঁছন। দেশজুড়ে বিভিন্ন নাশকতার ঘটনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে কড়া নিরাপত্তা ছিল সিলেটজুড়ে। সিলেটের একাধিক বাজার সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল।