UAE Flood: জলের তোড়ে ভেসে যাচ্ছে গাড়ি, দেখুন ভিডিয়ো

জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে গল্ফ এয়ার, টার্কিশ এয়ারলাইন্স ও সৌদিয়া বিমান চলাচলের সময় পিছিয়ে দিয়েছে। যার মধ্যে একটি বিমান নির্দিষ্ট সময়ের প্রায় ৫ ঘণ্টা দেরিতে ছাড়ে।

UAE Flood: জলের তোড়ে ভেসে যাচ্ছে গাড়ি, দেখুন ভিডিয়ো
সৌদিতে বন্যার জলে ভাসছে গাড়ি। ছবি সৌজন্য: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Sukla Bhattacharjee

Nov 25, 2022 | 7:01 PM

রিয়াধ: ভাসছে রাজার দেশ! একদিকে যখন ফুটবল বিশ্বকাপে মশগুল সৌদি আরবের কাতার সহ গোটা বিশ্ব, তখন গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে ভাসছে সৌদির আরেকদিক। ঘর-বাড়ি, রাস্তাঘাট জলমগ্ন হয়ে গিয়েছে। বলা ভাল, নদীতে পরিণত হয়েছে রাস্তা। জলের স্রোত বইছে রাস্তায়। এমনকি রাস্তায় দাাঁড়িয়ে থাকা বিলাসবহুল, এসইউভি গাড়িগুলিও ভাসছে। জলের তোড়ে গাড়ি ভেসে যাওয়ার একটি ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ঘটনায় ২ জনের মৃত্যুও হয়েছে। আন্তর্জাতিক বিমান চলাচলও ব্যাহত হয়েছে।

ভিডিয়োটিতে ঠিক কী দেখা যাচ্ছে? ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, রাস্তার উপর দিয়ে জলের স্রোত বইছে। যেন নদীতে পরিণত হয়েছে রাস্তা। বড়-বড় গাছ, ঘর-বাড়ির অর্ধেক অংশ জলের নীচে। এমনকি রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িগুলি পর্যন্ত জলের তোড়ে উলটে গিয়েছে এবং অনেকগুলি ভেসে যাচ্ছে।

কয়েকদিনের বৃষ্টিতেই সৌদি আরব যে কী ভয়াবহ বন্যার সাক্ষী হয়েছে, তা এই ভিডিয়োটিতেই স্পষ্ট। তবে এখনই দুর্ভোগ থেকে রেহাই নেই। এখনও হালকা থেকে ভারী বৃষ্টিপাত এবং তার সঙ্গে প্রবল ঝড়ের সতর্কবার্তা দিয়েছে সৌদি প্রশাসন। দুর্যোগ কবলিত এলাকার বাসিন্দাদের জন্য বিশেষ নির্দেশিকাও জারি করেছে প্রশাসন।

সৌদির সংবাদমাধ্যম সূত্রে খবর, ভয়াবহ বন্যার জেরে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। দুটি বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত সেমিস্টারের পরীক্ষাও বাতিল করা হয়েছে। এই বন্যায় সবচেয়ে খারাপ অবস্থা জেদ্দা, রাবিগ ও খুলাইস প্রদেশের। এই সমস্ত অঞ্চলের বাসিন্দাদের বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে নিষেধ করে নির্দেশিকা দিয়েছে প্রশাসন। ইতিমধ্যে জেদ্দা প্রদেশে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিমান চলাচলও ব্যাহত হয়েছে। জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে গল্ফ এয়ার, টার্কিশ এয়ারলাইন্স ও সৌদিয়া বিমান চলাচলের সময় পিছিয়ে দিয়েছে। যার মধ্যে একটি বিমান নির্দিষ্ট সময়ের প্রায় ৫ ঘণ্টা দেরিতে ছাড়ে। সবমিলিয়ে, সৌদির একাংশ যখন বিশ্বকাপে মশুগুল, তখন বন্যায় বিপর্যস্ত অন্য প্রান্ত।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla