PM Modi in Australia: চারিদিকে শুধু ‘মোদী মোদী’ রব, অস্ট্রেলিয়াতেও জনপ্রিয়তার প্রমাণ দিলেন প্রধানমন্ত্রী

PM Narendra Modi: সিডনির অলিম্পিক পার্কের কিউডস ব্য়াঙ্ক এরিনাতে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখতে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার মানুষ। এদের মধ্যে বহু অনাবাসী ভারতীয়ও ছিলেন।

PM Modi in Australia: চারিদিকে শুধু 'মোদী মোদী' রব, অস্ট্রেলিয়াতেও জনপ্রিয়তার প্রমাণ দিলেন প্রধানমন্ত্রী
সিডনির অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 10:54 AM

সিডনি: শুধু দেশের অন্দরেই নয়, বিশ্বমঞ্চেও জনপ্রিয়তার নিরিখে শীর্ষ স্থানে রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বিভিন্ন  সমীক্ষায় বারংবার এই তথ্য উঠে এসেছে। বাস্তবেও মিলেছে প্রমাণ। এবার অস্ট্রেলিয়া(Australia)-তেও উঠল মোদী রব। সিডনিতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘিরে উপস্থিত জনতার মধ্যে বিপুল উন্মাদনা দেখা গেল। তিনদিনে চার দেশের সফরে গিয়েছিলেন। জাপান, পাপুয়া নিউগিনি হয়ে শেষ গন্তব্য ছিল অস্ট্রেলিয়া। সেখানে তিনি সে দেশের প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের সঙ্গে দেখা ও বৈঠক করেন। এরপরে তিনি সিডনিতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগ দেন। সেখানেই অনাবাসী ভারতীয়দের প্রধানমন্ত্রী মোদীর হয়ে স্লোগান দিতে দেখা যায়।

২০১৪ সালের পর এটাই প্রথম অস্ট্রেলিয়া সফর ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ঝটিকা সফরে মঙ্গলবার তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজের সঙ্গে দেখা করেন। দীর্ঘক্ষণ ধরে বৈঠকও হয় দুই নেতার মধ্যে। একাধিক অস্ট্রেলীয় শিল্পপতির সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী। এরপর তিনি সিডনিতে একটি অনুষ্ঠানে যোগ দেন।

সিডনির অলিম্পিক পার্কের কিউডস ব্য়াঙ্ক এরিনাতে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখতে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার মানুষ। এদের মধ্যে বহু অনাবাসী ভারতীয়ও ছিলেন। প্রধানমন্ত্রী মোদী মঞ্চে উঠতেই চারিদিক হাততালিতে ফেটে পড়ে। অনুষ্ঠান স্থল থেকে শুধু একটাই শব্দ শোনা যায়, “মোদী মোদী…”।

ওই অনুষ্ঠানে ভারতের বিভিন্ন গান ও নৃত্য পরিবেশন করা হয়। দুই দেশের মধ্যে যে দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে, তা তুলে ধরার জন্য ক্রিকেট, টেনিস থেকে শুরু করে ভারতীয় সিনেমা বা ভারতীয় খাবারের জনপ্রিয়তা তুলে ধরা হয়। প্রধানমন্ত্রী মোদীও বলেন, “পারস্পরিক বিশ্বাস ও সম্মানের ভিত্তিতেই দুই দেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে।”

প্রধানমন্ত্রী মোদীর সম্মানে সিডনির শহরতলি এলাকা হ্যারিস পার্কের নামবদল করেছে অস্ট্রেলিয়ার সরকার। সেই এলাকার নাম রাখা হয়েছে ‘লিটল ইন্ডিয়া’।