Donald Trump: ‘দারুণ কাজ করছেন’, নরেন্দ্র মোদীকে প্রশংসায় ভাসালেন ডোনাল্ড ট্রাম্প

Narendra Modi: ভারতীয়দের মধ্যে তাঁর বিপুল সমর্থনের বিষয়টিও তুলে ধরেছেন ট্রাম্প। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সম্পর্কের বিষয়টিতেও আলোকপাত করেছেন তিনি।

Donald Trump: ‘দারুণ কাজ করছেন’, নরেন্দ্র মোদীকে প্রশংসায় ভাসালেন ডোনাল্ড ট্রাম্প
মোদী ও ট্রাম্প। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 12:01 PM

নিউ জার্সি: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন নরেন্দ্র মোদী ‘দারুণ কাজ করেছেন’। ভারতের ‘তাঁর থেকে ভাল বন্ধু আর কেউ ছিল না’। ২০২৪ সালে হোয়াইট হাউসের ক্ষমতায় ফের ফিরতে পারেন বলেও ইঙ্গিত দিয়েছেন ট্রাম্প। আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর সময়কালের মধ্যে ভারতের সঙ্গে সম্পর্ক কোন সময় সবথেকে ভাল ছিল? এই প্রশ্নের জবাবে ট্রাম্প বলেছেন, “আমি মনে করি আমার সম্পর্ক। আপনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জিজ্ঞাসা করতে পারেন। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্পের থেকে ভাল সম্পর্ক আর কারও সঙ্গে ছিল না।”

প্রেসিডেন্টের লড়াইয়ে তিনি আবার নামবেন কি না, তার জবাবে ট্রাম্প বলেছেন, “সকলে চাইছেন আমি লড়াইয়ে নামি। আমি লড়াইয়ের শীর্ষে রয়েছি। এ ব্যাপারে আগত ভবিষ্যতে আমি সিদ্ধান্ত নেব।”

ভারতীয়দের মধ্য়ে তাঁর বিপুল সমর্থনের বিষয়টিও তুলে ধরেছেন ট্রাম্প। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সম্পর্কের বিষয়টিতেও আলোকপাত করেছেন তিনি। তিনি প্রেসিডেন্ট থাকার সময় হাউস্টনে মোদীর ভাষণ দেওয়ার বিষযটিও উল্লেখ করেছেন তিনি। এ ব্যাপারে ট্রাম্প বলেছেন, “আমার সঙ্গে ভারতের এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দারুণ সম্পর্ক ছিল। আমরা বন্ধু ছিলাম। আমি মনে করে উনি (মোদী) সেরা ব্যক্তি এবং দারুণ কাজ করেছেন। কিন্তু তাঁর কাজ অত সহজ ছিল না। আমরা একে অপরকে অনেক দিন ধরেই জানি।”

ট্রাম্প যদি দ্বিতীয়বারের জন্য আমেরিকার মসনদে বসেন, তখন কোন বিষয়গুলিতে প্রাধান্য দেবেন, তাও জানিয়েছেন। তিনি বলেছেন, “আমেরিকার জন্য শক্তিতে স্বাধীনতা দরকার। ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দারুণ করছে। আমেরিকার ব্যাপারে আমি বলতে পারি, আমেরিকা শক্তিক্ষেত্রে স্বাধীন হওয়ার দিকে এগোচ্ছি। আমরা অর্থনৈতিক ভাবে আরও শক্তিশালী আরও গর্জনশীল হতে চাই। আমি ক্ষমতায় এলে এমন বেশ কিছু কাজ করব, যা গত ২ বছর ধরে হচ্ছে না।”