Fire At Shopping Mall : শপিং মলের বেসমেন্টে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৯০ ইঞ্জিন, মৃত ৭

Fire At Shopping Mall : দক্ষিণ কোরিয়ার একটি শপিং মলের বেসমেন্টে আগুন লাগে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের।

Fire At Shopping Mall : শপিং মলের বেসমেন্টে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৯০ ইঞ্জিন, মৃত ৭
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 5:33 PM

সিওল : সোমবার দক্ষিণ কোরিয়ার ডেজিওন শহরের একটি শপিং মলের বেসমেন্টে বিধ্বংসী আগুন লাগে। আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন অন্তত ৭ জন। শপিং মলের বেসমেন্টে আগুন লাগার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছন দমকলকর্মীরা। ৫০০-র বেশি দমকলকর্মী ও ৯০ টি ইঞ্জিন মোতায়েন করা হয়েছিল।

এদিন সকাল ৭ টা ৪৫ নাগাদ দক্ষিণ কোরিয়ার এই শপিং মলে আগুন লাগে। আগুন খুব দ্রুত বেসমেন্টের লোডিং ডক এলাকায় ছড়িয়ে পড়ে। দমকল কর্মীদের বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় শপিং মলের বেসেমেন্টে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। দুপুর ৩ টের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখনও সেখানে আটকে থাকা সাধারণ মানুষকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে। দাইজেওন ফায়ার হেডকোয়ার্টার্সের এক কর্মকর্তা গো সেউং-চেওল বলেন, আগুন নেভানোর পর দমকলকর্মীরা জীবিতদের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছেন। তিনি জানিয়েছেন, এখনও কেউ নিখোঁজ আছে কিনা এবং ভবনের কিছু অংশে ধোঁয়া রয়ে গেছে কিনা তা এখনি পরিষ্কার নয়।

এদিন আগুন লাগার পরই ১১০ জনেরও বেশি মলের কর্মী এবং কাছাকাছি একটি হোটেলের কাস্টোমারদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। সেইসময় সেইভাবে কেনকাটা বা ভিড় শুরু হয়নি। আধিকারিকরা জানিয়েছেন,এই আগুনের ফলে ক্ষয়ক্ষতি আরও খারাপ হতে পারত যদি মলের কেনাকাটার সময় এই আগুন ছড়িয়ে পড়ত। এদিকে ইউসেং ফায়ার বিভাগের একজন দমকল আধিকারিক লি সেউং-হান জানিয়েছেন,মৃতদের মধ্যে ছয়জন মলের কর্মী। আধিকারিকরা এখনও অন্য আহতদের সনাক্ত করার চেষ্টা করছেন বলে জানা গিয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে ফায়ার সার্ভিস ও পুলিশ। প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বেসমেন্টে একটি বৈদ্যুতিক গাড়ি চার্জ করা হচ্ছিল। সেই গাড়ির বিস্ফোরণ থেকেই আগুন লেগে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।