Donald Trump Twitter: কথা রাখলেন মাস্ক, ‘পোলে’ জিততেই ফিরিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

Donald Trump-Elon Musk: ইলন মাস্কের এই ঘোষণার কিছুক্ষণ পরই দেখা যায়, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টটি পুনরায় চালু হয়ে গিয়েছে। 

Donald Trump Twitter: কথা রাখলেন মাস্ক, 'পোলে' জিততেই ফিরিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট
টুইটারে ফিরলেন ডোনাল্ড ট্রাম্প।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 8:02 AM

ওয়াশিংটন: টুইটারে প্রত্যাবর্তন করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। টুইটার সংস্থার মালিক ইলন মাস্কের (Elon Musk) ভোটিং পোলে ট্রাম্পের স্বপক্ষেই পড়ে বেশি ভোট। আর মাস্কের প্রতিশ্রুতি মতোই তার কিছু পরেই দেখা গেল টুইটারে ফের সক্রিয় হয়ে গিয়েছে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট। শনিবারই টুইটারের নতুন মালিক ইলন মাস্ক একটি অনলাইন পোল শুরু করেছিলেন তাঁর নিজস্ব টুইটার হ্যান্ডেলে। সেখানে তিনি টুইটার ব্যবহারকারীদের কাছে জানতে চেয়েছিলেন, ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট পুনরায় চালু করা উচিত কিনা।

এদিন সকালেই টেসলা কর্তা ইলন মাস্ক বলেন, “সাধারণ মানুষ নিজেদের মতামত জানিয়ে দিয়েছেন। ট্রাম্পের অ্য়াকাউন্ট ফিরিয়ে আনা হবে।” ল্যাটিন বাক্য় “ভক্স পিপুলি, ভক্স ডেই”-ও লেখেন তিনি, যার বাংলায় তর্জমা করলে দাঁড়ায়, “সাধারণ মানুষের কণ্ঠই ঈশ্বরের কণ্ঠ।”

ইলন মাস্কের এই ঘোষণার কিছুক্ষণ পরই দেখা যায়, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টটি পুনরায় চালু হয়ে গিয়েছে।

শনিবার ইলন মাস্ক যে পোল শুরু করেছিলেন টুইটারে, তাতে সামান্য বেশি ভোট পড়ে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফেরানোর স্বপক্ষে। দেখা যায়, ৪৮.২ শতাংশ মানুষ ভোট দিয়েছেন ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট যাতে না ফেরানো হয়, তার পক্ষে। অন্যদিকে, ৫১.৮ শতাংশ মানুষ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট পুনরায় চালু করার পক্ষেই ভোট দেন।

উল্লেখ্য, ২০২০ সালে মার্কিন ক্যাপিটল হিলে যে দাঙ্গা হয়, তাতে উসকানি দিয়েছিলেন তৎকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এমনটাই অভিযোগ উঠেছিল। একাধিক উসকানিমূলক টুইট, যার জেরে দাঙ্গা আরও বড় আকার নিয়েছিল, এই অভিযোগে চিরতরে টুইটার থেকে ব্যান করে দেওয়া হয় ডোনাল্ড ট্রাম্পকে।

তবে গত অক্টোবরে আনুষ্ঠানিকভাবে টুইটারের মালিকানা অধিগ্রহণের পরই ইলন মাস্ক জানিয়েছিলেন, ডোনাল্ড ট্রাম্প সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি, যাদের টুইটার থেকে বিতাড়িত করা হয়েছিল, তাদের অ্যাকাউন্ট ফিরিয়ে আনা হবে কি না, সে বিষয়ে চিন্তাভাবনা করবেন।