IITian Parag Agarwal: টুইটারের নতুন সিইও হচ্ছেন বম্বে আইআইটির প্রাক্তনী পরাগ আগরওয়াল

Twitter New CEO: পরাগ আগরওয়াল এতদিন টুইটারে সিটিও পদে নিযুক্ত ছিলেন। মুম্বইয়ের পরাগ আগরওয়াল আইআইটি প্রাক্তনী। জ্যাক ডোরসের ইস্তফার পর সিটিও থেকে পরাগ আগরওয়ালের পদোন্নতি হয়ে সিইও হচ্ছেন তিনি।

IITian Parag Agarwal: টুইটারের নতুন সিইও হচ্ছেন বম্বে আইআইটির প্রাক্তনী পরাগ আগরওয়াল
টুইটারের নতুন সিইও পরাগ আগরওয়াল

নিউ ইয়র্ক : টুইটারের সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন জ্যাক ডোরসে। আর তাঁর ছেড়ে যাওয়া পদে এবার বসলেন পরাগ আগরওয়াল। তিনিই হচ্ছেন টুইটারের নতুন সিইও। পরাগ আগরওয়াল এতদিন টুইটারে সিটিও পদে নিযুক্ত ছিলেন। মুম্বইয়ের পরাগ আগরওয়াল আইআইটি প্রাক্তনী। জ্যাক ডোরসের ইস্তফার পর সিটিও থেকে পরাগ আগরওয়ালের পদোন্নতি হয়ে সিইও হচ্ছেন তিনি।

টুইটারের সকল কর্মীর কাছে পাঠানো একটি ইমেলে, জ্যাক ডরসি লিখেছেন, “আমাদের কোম্পানিতে সহ-প্রতিষ্ঠাতা থেকে সিইও থেকে চেয়ার থেকে এক্সিকিউটিভ চেয়ার থেকে অন্তর্বর্তী সিইও থেকে সিইওআই… প্রায় ১৬ বছর সংস্থার বিভিন্ন ভূমিকায় কাটানোর পর সিদ্ধান্ত নিয়েছি যে অবশেষে আমার বিদায় নেওয়ার সময় এসেছে। ”

এরপর তিনি কেন চলে যাচ্ছেন তারও তিনটি কারণ উল্লেখ করেন। ডরসি লিখেছেন, “আমি টুইটার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি কারণ আমি বিশ্বাস করি যে কোম্পানিটি তার প্রতিষ্ঠাতাদের থেকে আরও আগে এগিয়ে যেতে প্রস্তুত। টুইটারের সিইও হিসাবে পরাগের উপর আমার আস্থা গভীর। গত ১০ বছরে তাঁর কাজে ক্রমাগত পরিবর্তন হয়েছে। আমি গভীরভাবে তাঁর দক্ষতা, হৃদয় এবং আত্মার জন্য কৃতজ্ঞ। এবার তাঁর নেতৃত্ব দেওয়ার সময়।”

পরাগ আগরওয়াল টুইটারের সিইও হওয়ার সঙ্গে সঙ্গে, আরও একজন ভারতীয় ইঞ্জিনিয়ার এখন বিশ্বের প্রথম সারির প্রযুক্তি সংস্থার নেতৃত্বের ভূমিকায় রয়েছেন। গুগলের সিইও হিসেবে সুন্দর পিচাই আছেন। আর সত্য নাদেলা রয়েছেন মাইক্রোসফটের নেতৃত্বে।

এটি অ্যান্ড টি, ইয়াহু এবং মাইক্রোসফ্টে বেশ কিছুটা সময় কাজ করার পর পরাগ আগরওয়াল ২০১১ সালে টুইটারে যোগ দেন। ২০১৮ সালে, তিনি টুইটারের সিটিও পদে বসেন। একজন ইঞ্জিনিয়ার হিসেবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং বিজ্ঞাপন নেটওয়ার্কে তাঁর দক্ষতা এবং বুদ্ধিমত্তা… উভয়ই টুইটারের মতো কোম্পানির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, পরাগ আগরওয়াল আইআইটি বম্বে থেকে তার ইঞ্জিনিয়ারিং শেষ করেছেন। এরপর স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট করেন তিনি। টুইটারের সদ্য প্রাক্তন সিইও জ্যাতক ডরসিও তাঁর উত্তরসূরি পরাগ আগরওয়ালের প্রশংসায় পঞ্চমুখ। সংস্থার কর্মীদের উদ্দেশে ইমেলে, তিনি বলেছেন, “বোর্ড সমস্ত বিকল্প বিবেচনা করে একটি কঠোর প্রক্রিয়া চালিয়েছে এবং সর্বসম্মতিক্রমে পরাগকে নিয়োগ করেছে। তিনি কোম্পানি এবং এর চাহিদাগুলিকে কতটা গভীরভাবে বোঝেন তা বিবেচনা করে তিনি কিছু সময়ের জন্য আমার পছন্দ হয়েছিলেন। পরাগ প্রতিটি সমালোচনামূলক সিদ্ধান্তের পিছনে ছিলেন। যা এই কোম্পানিকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে। তিনি কৌতূহলী, অনুসন্ধানী, যুক্তিবাদী, সৃজনশীল, দাবিদার, স্ব-সচেতন এবং নম্র। তিনি হৃদয়ের অন্তস্থল থেকে নেতৃত্ব দেন এবং এমন একজন যার থেকে আমি প্রতিদিন শিখি। আমাদের সিইও হিসাবে তার উপর আমার গভীর বিশ্বাস রয়েছে।”

আরও পড়ুন : Afghanistan: মিডিয়ার ডানা ছাঁটল তালিবান! ফরমান জারি- রিভিউ ছাড়া রিপোর্ট পাবলিশ হবে না

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla