KFC Cabbage Gate In Australia : KFC-র বার্গারে লেটুস পাতা থাকবে তো? ‘গুরুত্বপূর্ণ’ ইস্যু নিয়ে ক্যাবিনেট বৈঠক প্রধানমন্ত্রীর!

KFC Cabbage Gate In Australia : অস্ট্রেলিয়ায় কেএফসি-র বার্গারে লেটুস পাতার বদলে দেওয়া হচ্ছে বাঁধাকপির পাতা। প্রধানমন্ত্রী অ্যান্থনির ডাকা ক্যাবিনেট বৈঠকের ‘গুরুত্বপূর্ণ’ ইস্যু হতে চলেছে ফাস্টফুড চেন কেএফসির (KFC) বার্গারে লেটুস পাতা! প্রধানমন্ত্রীর কথায়, বিষয়টি ‘জাতীয় সংকট’।

KFC Cabbage Gate In Australia :  KFC-র বার্গারে লেটুস পাতা থাকবে তো? ‘গুরুত্বপূর্ণ’ ইস্যু নিয়ে ক্যাবিনেট বৈঠক প্রধানমন্ত্রীর!
প্রতীকী ছবি (সৌজন্যে : গুগল)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 9:59 PM

ক্যানবেরা :  কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ার মসনদে পালাবদল হয়েছে। সাধারণ নির্বাচনে স্কট মরিসনকে হারিয়ে অস্ট্রেলিয়ার নয়া প্রধানমন্ত্রী হয়েছেন অ্যান্থনি অ্যালবনিস। ঠিকভাবে দায়িত্ব বুঝে নেওয়ার আগেই জাপানে কোয়াডের গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিয়েছিলে অ্যান্থনি। আর এবার দেশের অভ্যন্তরীণ বিষয় গুছিয়ে নেওয়ার পালা। তবে অ্যান্থনির ডাকা ক্যাবিনেট বৈঠকের ‘গুরুত্বপূর্ণ’ ইস্যু হতে চলেছে ফাস্টফুড চেন কেএফসির (KFC) বার্গারে লেটুস পাতা! প্রধানমন্ত্রীর কথায়, বিষয়টি ‘জাতীয় সংকট’।

সম্প্রতি কেএফসি সিদ্ধান্ত নিয়েছে যে বার্গারে লেটুস পাতার বদলে বাঁধাকপি দেওয়া হবে। এই বিষয়ে একটি অজ়ি রেডিয়ো চ্যানেলে প্রধানমন্ত্রী বলেন, ‘বাঁধাকপি কখনও লেটুস পাতা হতে পারে না। এটা একদমই ঠিক নয়।’ তিনি আরও জানান, মন্ত্রিসভার বৈঠকের জন্য তিনি এই বিষয়টিকে তালিকাভুক্ত করেছেন। তিনি এই গোটা বিষয়টিকে ‘ক্যাবেজ গেট’ আখ্যা দিয়েছেন। প্রসঙ্গত, সাম্প্রতিককালে অস্ট্রেলিয়ায় লেটুস পাতার দাম তিন গুণ বেড়ে গিয়েছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানির মূল্যবৃদ্ধি তথা অস্ট্রেলিয়ায় বন্যার কারণে লেটুস পাতার দাম অস্বাভাবিক ভাবে বেড়েছে। এর জেরে কেএফসি সিদ্ধান্ত নিয়েছে বার্গারে তারা লেটুস পাতার বদলে বাঁধাকপি ব্যবহার করবে। সাম্প্রতিককালে সিডনি, মেলবোর্নের মতো বড় অজ়ি শহরগুলিতে ২ অস্ট্রেলিয়ান ডলারের আইসবার্গ লেটুস বিকোচ্ছে ৮ অজ়ি ডলার মূল্যে।

কেএফসির বিবৃতিতে বলা হয়েছে, ‘সম্প্রতি কুইন্সল্যান্ড এবং নিউ সাউথ ওয়েলসে বন্যার প্রভাবের কারণে বর্তমানে লেটুসের সরবরাহে ব্যাঘাত ঘটেছে। এই আবহে কেএফসি রেস্তোরাঁগুলিতে লেটুসের জায়গায় বাঁধাকপি দেওয়া হবে।’ এদিকে সংস্থার তরফে আরও বলা হয়েছে, যদি কোনও গ্রাহক নিজের বার্গারে বাঁধাকপি না চান, তাহলে তাঁরা মেনু ‘কাস্টমাইজ়’ করতে পারেন, এবং জানাতে পারেন যে তাঁরা ‘লেটুস চান না’। অর্থাৎ, আক্ষরিক অর্থে বার্গারে ব্যবহৃত বাঁধাকপিকে লেটুস হিসেবে গণ্য করছে সংস্থাটি। এই আবহে কেএফসি জানিয়েছে, তারা লেটুস সরবরাহ জারি রাখতে বিভিন্ন সরবরাহক সংস্থার সঙ্গে আলোচনা চালাচ্ছে। তবে সাফ ভাষায় তারা জানিয়ে দিয়েছে যে, আসন্ন সময়ে লেটুস পাতার সরবরাহে ব্যাঘাত ঘটা অনিবার্য।