করোনার কামড় থেকে বাঁচতে কঠোর নিউজিল্যান্ড, ভারতীয়দের প্রবেশে জারি নিষেধাজ্ঞা

নিউজিল্যান্ডে বিগত ৪০ দিন ধরে সীমান্তবর্তী অঞ্চলে নতুন করে কোনও আক্রান্তের খোঁজ মেলেনি। তবে সীমান্তবর্তী এলাকায় নতুন করে ২৩ জন করোনা আক্রান্তের খোঁজ মেলায় ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞঢা জারি করা হল।

  • TV9 Bangla
  • Published On - 11:12 AM, 8 Apr 2021
করোনার কামড় থেকে বাঁচতে কঠোর নিউজিল্যান্ড, ভারতীয়দের প্রবেশে জারি নিষেধাজ্ঞা
ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল নিউজিল্যান্ড।

ওয়েলিংটন: কেবল ভারতই নয়, গোটা দক্ষিণ এশিয়া জুড়েই বাড়ছে করোনা সংক্রমণ(COVID-19)। এই পরিস্থিতিতে ভারতের জন্য দরজা বন্ধ করল নিউজিল্যান্ড(New Zealand)। বৃহস্পতিবার সে দেশের তরফে এই নির্দেশিকা জারি করা হয়।

এ দিন নিউজিল্যান্ডের সীমান্তবর্তী এলাকায় নতুন করে ২৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে, এদের মধ্যে ১৭জনই ভারতীয়। একই দেশের একাধিক আক্রান্তের খোঁজ মেলার পরই নিউজিল্যান্ড সরকার এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

দেশের প্রধানমন্ত্রী জাকিন্ডা আরড্রেন (Jacinda Ardern) অকল্যান্ডে একটি সাংবাদিক বৈঠকে বলেন, “করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে আপাতত ভারতের সমস্ত যাত্রীদের নিউজিল্যান্ডে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।”

আরও পড়ুন: চরম বিপাকে একুশের বইমেলা, জৌলুসে ইতি টেনেছে লকডাউন

তিনি জানান, আগামী ১১ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে এবং আগামী২৮ এপ্রিল অবধি এই নিষেধাজ্ঞা জারি থাকবে। কেবল ভারতীয়রাই নয়, নিউজিল্যান্ডের বাসিন্দা, যাঁরা ভারতে রয়েছেন, তাঁরাও দেশে ফিরতে পারবেন না। নিষেধাজ্ঞা জারির কারণ হিসাবে প্রধানমন্ত্রী বলেন, “ভারত থেকে আগত যাত্রীদের মধ্যে করোনা সংক্রমণের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হলেও অন্য দেশের যাত্রীদের উপরও নজর রাখা হচ্ছে।”

নিউজিল্যান্ডে বিগত ৪০ দিন ধরে সীমান্তবর্তী অঞ্চলে নতুন করে কোনও আক্রান্তের খোঁজ মেলেনি এবং কমিউনিটি সংক্রমণও হয়নি।

আরও পড়ুন: ২০৩৬ সাল পর্যন্ত প্রেসিডেন্ট থাকতে পারেন পুতিন