Nostradamus Book : ব্রিটেনের রাজা হবেন হ্যারি? নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণী ঘিরে বাড়ছে জল্পনা

Nostradamus Book : ব্রিটেনের রাজা হতে পারেন প্রিন্স হ্যারি। ফরাসি জ্যোতিষী নস্ট্রাদামুসের উপর বিশেষজ্ঞ মারিও রিডিং-র বইতে এরকম উল্লেখ রয়েছে।

Nostradamus Book : ব্রিটেনের রাজা হবেন হ্যারি? নস্ট্রাদামুসের ভবিষ্যদ্বাণী ঘিরে বাড়ছে জল্পনা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 9:36 PM

লন্ডন : ফরাসি জ্যোতিষী নস্ট্রাদামুসের উপর বিশেষজ্ঞ মারিও রিডিং ২০০৫ সালে একটি বই প্রকাশ করেছিলেন। বইটির নাম, ‘নস্ট্রাডেমাস : দ্য কমপ্লিট প্রফেসিস ফর দ্য ফিউচার’ (Nostradamus : The Complete Prophecies for the Future)। এই বই অনুযায়ী, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ জন্মানোর অনেক আগেই তাঁর মৃত্যু নিয়ে সুনির্দিষ্ট ভবিষ্য়দ্বাণী করেছিলেন নস্ট্রাডেমাস।

সম্প্রতি প্রয়াত হয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। তাঁর মৃত্যুর সঙ্গে সঙ্গেই অক্ষরে অক্ষরে সত্যি প্রমাণিত হয়েছে নস্ট্রাদামুসের শতাব্দী প্রাচীন ভবিষ্যদ্বাণী। এদিকে রানির মৃত্যুর পাশাপাশি তিনি আরও একটি ভবিষ্যদ্বাণী করেছিলেন। রানির মৃত্য়ুর পর রাজ সিংহাসনে বসেছেন রাজা তৃতীয় চার্লস। সেই বইতে উল্লেখ রয়েছে, রাজা তৃতীয় চার্লস ব্রিটেনের সিংহাসন ত্যাগ করবেন। এবং রাজ সিংহাসনে বসবেন তাঁর দ্বিতীয় পুত্র প্রিন্স হ্যারি। তবে কি এই ভবিষ্য়দ্বাণীও সত্যি হবে, এই প্রশ্নই উঠছে। যদিও বর্তমানে হ্যারির সঙ্গে রাজ পরিবারের কোনও সম্পর্ক নেই।

হ্য়ারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল রাজপরিবারের বর্ষীয়ান সদস্য হিসেবে সম্পর্ক ছিন্ন করেছেন। ২০২০ সালে তাঁরা আমেরিকায় বসবাস শুরু করেন। নিউজ১৮ এর একটি প্রতিবেদন অনুযায়ী,নস্ট্রাদামুসের ভবিষ্য়দ্বাণীর ব্যাখ্য়ায় রিডিং জানিয়েছে, ‘কারণ তাঁদের বিবাহ-বিচ্ছেদ কেউ মেনে নেয়নি। তাঁকে সবাই অযোগ্য বলে মনে করেছেন। জনগণ এই রাজাকে বলপূর্বক তাড়িয়ে দেবেন। এমন একজনকে রাজা করে আনবেন যিনি কোনওদিন রাজা হতে চাননি।’

নস্ট্রাদামুস বিশেষজ্ঞ দাবি করেছেন, জ্যোতিষী তাঁর ১৫৫৫ সালের কবিতার বইতে ‘লা প্রফেটিস’এ রানির মৃত্যুর ভবিষ্যদ্বাণী করেছিলেন। মারিও রিডিং তাঁর বইতে লিখেছেন, রানি দ্বিতীয় এলিজাবেথ ৯৬ বছর বয়সে মারা যাবেন। এদিকে এই ভবিষ্যদ্বাণী সত্যি হওয়ার পরই রিডিংয়ের এই বইয়ের বিক্রি বেড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।