Imran Khan’s Party: ইমরান খানের দলকে ‘নিষিদ্ধ’ ঘোষণার ভাবনা, জানালেন পাকিস্তানের মন্ত্রী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Mar 19, 2023 | 4:50 PM

Pakistan Tehreek-e-Insaf: বর্তমান পাক সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ ছিল, এই সরকার যে ভাবেই হোক তাঁকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাইরে রাখতে চায়।

Imran Khan's Party: ইমরান খানের দলকে ‘নিষিদ্ধ’ ঘোষণার ভাবনা, জানালেন পাকিস্তানের মন্ত্রী

ইসলামাবাদ: প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে পাক সরকারের দ্বন্দ্বে উত্তাল পাকিস্তান। তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেফতার করতে শনিবারই তাঁর জামান পার্কের বাড়িতে পৌঁছে গিয়েছিল পুলিশ। সেই ঘটনা ঘিরে পিটিআই সমর্থকদের সঙ্গে এক প্রস্থ খণ্ডযুদ্ধ হয় পুলিশের। গোটা এলাকা রণক্ষেত্রের চেহারা নিয়েছিল। শনিবারই পাক প্রশাসনের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন ইমরান। এ বার পাল্টা দিল সরকারও। পাকিস্তানের গৃহমন্ত্রী রানা সানুউল্লাহ জানিয়েছেন, ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-কে নিষিদ্ধ ঘোষণা করার পরিকল্পনা করা হচ্ছে। এ বিষয়ে পাক সরকার আইনি পরামর্শ করছে বলেও জানিয়েছেন ওই মন্ত্রী। ইমরানের বাড়ির সামনে খণ্ডযুদ্ধ এবং ইমরানের লাহোরের বাড়ি থেকে অস্ত্র, পেট্রল বোমা উদ্ধারের পুলিশি দাবির ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়ার আলোচনা চলছে।

আদালতে হাজিরা দিতে শনিবার লাহোর থেকে ইসলামাবাদ গিয়েছিলেন ইমরান। সে সময় প্রায় ১০ হাজার পুলিশ তল্লাশি চালাতে আসে ইমরানের লাহোরের জামান পার্কের বাড়িতে। সেখানেই দফায় দফায় উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। এ বিষয়ে শনিবার এক সাংবাদিক সম্মেলনে পাক মন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, “জামান পার্কে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। অস্ত্র, পেট্রল বোমা উদ্ধার হয়েছে ইমরান খানের বাড়ি থেকে। পিটিআই জঙ্গি সংগঠন তা প্রমাণের জন্য পর্যাপ্ত তথ্য রয়েছে আমাদের হাতে।” তিনি আরও জানিয়েছেন ইমরান খানের দলকে নিষিদ্ধ ঘোষণা করাই তাঁদের সরকারের অন্যতম লক্ষ্য। তিনি বলেছেন, “কোনও দলকে নিষিদ্ধ ঘোষণা করা আইনি বিচার্য বিষয়। আমরা আমাদের আইনি দলের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করছি।” এর আগে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং পিএমএন-এল দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মারিয়াম শরিফ ইমরানের দলকে জঙ্গি সংগঠন বলে তোপ দেগেছিলেন।

প্রসঙ্গত, ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই বিভিন্ন অভিযোগ উঠেছে ইমরান খানের বিরুদ্ধে। বর্তমান পাক সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ ছিল, এই সরকার যে ভাবেই হোক তাঁকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাইরে রাখতে চায়। দেশের পরবর্তী সাধারণ নির্বাচনে ইমরান খানের দল লড়াই করুক তা চায় না শাহবাজ সরকার। সে জন্যই তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ইমরান। পাক মন্ত্রীর ঘোষণায় এই অভিযোগ মান্যতা পেল বলে মত বিশেষজ্ঞদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla