Pepsi Addiction : ছুঁয়েও দেখেন না জল, খান শুধু পেপসি, পানীয়ের পিছনে এই ব্যক্তির খরচ জেনে চোখ উঠবে কপালে

Pepsi Addiction : ছুঁয়েও দেখেন না জল, খান শুধু পেপসি, পানীয়ের পিছনে এই ব্যক্তির খরচ জেনে চোখ উঠবে কপালে
ছবি সৌজন্যে : গুগল

Pepsi Addiction : রাত-দিন পেপসি খেয়েই থাকেন ব্রিটেনের এক ব্য়ক্তি। তিনি দিনে প্রায় ৯ থেকে ১০ লিটার পেপসি খেতেন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 19, 2022 | 10:33 PM

লন্ডন : দিনে একটু আধটু ঠান্ডা পানীয়তে গলা ভিজিয়ে নিতে আমরা সকলেই পছন্দ করি। তবে তা সীমার মধ্যে থেকেই আমরা সাধারণত করে থাকি। কিন্তু ব্রিটেনের এক ব্যক্তির ঠান্ডা পানীয় পান করার অভ্যেস শুনলে যে কেউ অবাক হবেন। ব্রিটেনের সুপারমার্কেটের এক কর্মীর দিন শুরু হয় পেপসির ক্যান খুলে। চোখ খুলেই একটি বড় গ্লাস পেপসি দিয়ে দিন শুরু হয়। তারপর তা চলতেই থাকে। তিনি প্রতিদিন পেপসির পিছনে প্রায় ২ হাজার (২৫ ডলার) টাকা করে খরচ করেন। আর বছরে তা গিয়েছে ঠেকে ৬ লক্ষ ৬২ হাজার ৫৮৮ টাকায় (৮,৫০০ ডলার)।

নিউজ়উইকের একটি প্রতিবেদন অনুযায়ী, ৪১ বছর বয়সী অ্যান্ডি কুরি দিনে প্রায় ৯ থেকে ১০ লিটার পেপসি খেতেন। এবং এটি তাঁর রোজনামচা ছিল। ২০ বছরেই তিনি এই নেশায় বুদ হয়েছেন বলে জানা গিয়েছে। তখন থেকে এখন অবধি তিনি ২ লক্ষ ১৯ হাজারটি পেপসির ক্যান খেয়ে শেষ করেছেন। কুরি বলেছেন, ‘আমি রাতে কাজ করি, তাই আমার শর্করার দরকার পড়ে কাজের শক্তি পাওয়ার জন্য। আমি প্রতিদিন দু’ লিটারের চার থেকে পাঁচটি পেপসির বোতল শেষ করি।’ তিনি নিজে জানিয়েছেন যে, এই পানীয়ের পিছনে তিনি যা খরচ করেছেন তা দিয়ে একটি গাড়ি হয়ে যেত।

প্রায় ২০ বছর ধরে প্রতিদিন ৯ থেকে ১০ লিটার পেপসি পান করতে করতে কুরির ওজন গিয়ে ঠেকে ২৬৬ পাউন্ডে। তারপরই ডাক্তাররা তাঁকে সাবধান করেন যে তিনি ডায়াবেটিসে আক্রান্ত হতে পারেন। তারপর ডাক্তারের পরামর্শে তিনি ধীরে ধীরে পেপসির নেশা থেকে বেরিয়ে আসেন। পেপসির বদলে তিনি এখন জল খাওয়া শুরু করেছেন। কুরি জানিয়েছেন, ‘গত মাসে আমি (পেপসির ক্যান) ছুঁইনি। আর কোনওদিন ছোঁয়ারও পরিকল্পনা নেই। এখন জল ভাল লাগে। আমার আরও বেশি শক্তি পেয়েছি।’ ডাক্তারদের কথায়, এরকম চিনির প্রতি আসক্তি আগে কখনও শোনা যায়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA