Russia-Ukraine Conflict: অব্যাহত রুশ গোলাবর্ষণ, হাতে বাদ্যযন্ত্র তুলে নিলেন এক শিল্পী, দেখুন মন ভাল করা ভিডিয়ো

Russia-Ukraine Conflict: ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর থেকেই এই রকম অনেক ভিডিয়ো সামনে এসেছিল। যা দেখে কখনও আতঙ্কে আতকে উঠেছেন নেটিজেনরা কখনও আবার ভাইরাল হওয়া সেই ভিডিয়ো গুলি দেখে মন ভাল হয়ে গিয়েছে অনেকের।

Russia-Ukraine Conflict: অব্যাহত রুশ গোলাবর্ষণ, হাতে বাদ্যযন্ত্র তুলে নিলেন এক শিল্পী, দেখুন মন ভাল করা ভিডিয়ো
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 7:48 PM

রাশিয়ার আক্রমণের পর থেক মাটির তলার বাঙ্কারে আশ্রয় নিয়েছেন অসংখ্য সাধারণ ইউক্রেনীয়। ক্রমাগত রাশিয়ান গোলাবর্ষণের কারণে ঘরবাড়ি ছেড়ে মাটির তলায় আশ্রয় নিতে বাধ্য হয়েছে সাধারণ নাগরিক। এরমধ্যেই যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের এমন এক ভিডিয়ো সামনে এসেছে যা দেখে কেউ অবাক হয়েছেন কেউ বা কুর্নিশ জানিয়েছেন। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে একজন মহিলা বেহালাবাদক রাশিয়ান আক্রমণের মধ্যেও এক আশ্রয় কেন্দ্রে হাতে বাদ্যযন্ত্র তুলে নিয়েছেন। ভিডিয়ো সামনে আসার পর থেকে নেট নাগরিকদের মন ভাল হয়ে গিয়েছে। জানা গিয়েছে ওই মহিলা নিজের প্রাণাধিক প্রিয় বাদ্যযন্ত্রে ইউক্রেনিয় গান বাজাচ্ছেন।

ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর থেকেই এই রকম অনেক ভিডিয়ো সামনে এসেছিল। যা দেখে কখনও আতঙ্কে আতকে উঠেছেন নেটিজেনরা কখনও আবার ভাইরাল হওয়া সেই ভিডিয়ো গুলি দেখে মন ভাল হয়ে গিয়েছে অনেকের। এই ধরনের ভিডিয়ো সাধারণ ইউক্রেনিয় নাগরিকদের মন ভাল করতে এবং এই কঠিন সময়ের সঙ্গে লড়াই করার সাহস জোগাচ্ছে। কিছু দিন আগেই এটি মেয়ের বাঁশিতে ইউক্রেনের জাতীয় সঙ্গীত বাজানোর ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেই ভিডিয়োটি বোমা থেকে বাঁচার একটি আশ্রয়স্থলের ছিল। টুইটারে প্রায় ১৩ লক্ষ লোক সেই ভিডিয়ো দেখেছেন। ইউক্রেনিয় বেহালা বাদকের এই ভিডিয়ো দেখে এক ইউক্রেন বাসী জানিয়েছেন, “আমাদের প্রতিভাবান নাগরিকদের কখনও কোনওভাবে দমিয়ে ফেলা যাবে না।”

সোমবার, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ জানিয়েছেন, ইউক্রেনের পরিস্থিতি দিনের পর দিন খারাপ হচ্ছে। ফ্রান্স নিষেধাজ্ঞা জারি করে রাশিয়ার ওপর চাপ বজায় রাখবে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ ইতিমধ্যেই ১৩ দিন অতিক্রম করেছে। কিন্তু এখনও ইউক্রেনে রাশিয়ান বোমাবর্ষণ জারি রয়েছে। আগামী দিনে পরিস্থিতি কোন দিকে যায় সেদিকেই নজর থাকবে।

আরও পড়ুন Russia-Ukraine Conflict: ইউক্রেন থেকে দেশে ফিরতে নারাজ ভারতীয় চিকিৎসক, কারণ জানলে অবাক হবেন…