Gun Attack: রেয়াত করেনি বন্ধুদেরও! স্কুলে এলোপাথাড়ি গুলি ১৪ বছরের পড়ুয়ার, মৃত ৪

USA School Shooting: বরো কাউন্টির শেরিফ অফিসের তরফে জানানো হয় অভিযুক্তকে আটক করা হয়েছে। ১৪ বছরের এক কিশোর হামলা চালিয়েছিল। অভিযুক্ত ওই স্কুলেরই পড়ুয়া। এআর-১৫ স্টাইলের রাইফেল ব্যবহার করেছিল অভিযুক্ত।

Gun Attack: রেয়াত করেনি বন্ধুদেরও! স্কুলে এলোপাথাড়ি গুলি ১৪ বছরের পড়ুয়ার, মৃত ৪
হামলার পর কান্নায় ভেঙে পড়েছে আতঙ্কিত পডুয়ারা।Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 9:37 AM

জর্জিয়া: স্কুলে ঢুকে নির্বিচারে গুলি। মাটিতে লুটিয়ে পড়ল একের পর এক লাশ। মার্কিন মুলুকে ফের একবার বন্দুকবাজের হামলা। জর্জিয়ায় একটি হাইস্কুলে এলোপাথাড়ি গুলি চলে। ঘটনায় কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত আরও প্রায় ১০ জন। এই হামলার পরই গোটা এলাকায় লকডাউন জারি করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হামলায় জড়িত অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ১৪ বছরের এক কিশোর।

জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশনের তরফে জানানো হয়েছে, সকাল ১০টা ২৩ মিনিট নাগাদ খবর আসে যে উইন্ডার সিটির অ্যাপালাচি হাইস্কুলে গুলি চলেছে। সঙ্গে সঙ্গে পুলিশ বাহিনী পাঠানো হয়। দ্রুত স্কুল থেকে পড়ুয়াদের বের করে আনা হয়।

এই খবরটিও পড়ুন

বরো কাউন্টির শেরিফ অফিসের তরফে জানানো হয় অভিযুক্তকে আটক করা হয়েছে। ১৪ বছরের এক কিশোর হামলা চালিয়েছিল। অভিযুক্ত ওই স্কুলেরই পড়ুয়া। এআর-১৫ স্টাইলের রাইফেল ব্যবহার করেছিল অভিযুক্ত। তবে কোথা থেকে সে এই রাইফেল পেল এবং কী কারণে স্কুলে ঢুকে গুলি চালাল, তা এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্ত চলছে।

স্কুলে গুলি চালানোর ঘটনা এবং চারজনের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। অন্যদিকে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ট্রুথ সোশ্যালে অভিযুক্তকে ‘রাক্ষস’ বলে উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, বিগত দুই দশক ধরে আমেরিকায় বন্দুকবাজের হামলা বেড়েছে। বহু স্কুল ও কলেজেও একাধিক হামলা চালিয়েছে বন্দুকবাজরা। মৃত্যু হয়েছে নিরাপরাধ শিশুদের। এরমধ্যে সবথেকে ভয়ঙ্কর ছিল ২০০৭ সালে ভার্জিনিয়া টেক সিটিতে বন্দুকবাজের হামলায় ৩০ জনের মৃত্যু হয়েছিল। ক্রমাগত এই ধরনের বন্দুকবাজের হামলার জেরেই বহুবার প্রশ্নের মুখে পড়েছে সে দেশের বন্দুক সংক্রান্ত আইন। বন্দুক রাখার আইন কঠোর করারও দাবি তোলা হয়েছে বহু বার।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)