Hillary Clinton: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন হিলারি ক্লিন্টন? ‘ট্রাম্প লড়লে…’, এল স্পষ্ট জবাব

US President Election: মঙ্গলবার একটি মার্কিন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সঞ্চালত তাঁর থেকে জানতে চেয়েছিলেন, যে আগামী নির্বাচনে ভোটে লড়তে তিনি আগ্রহী কি না।

Hillary Clinton: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন হিলারি ক্লিন্টন? 'ট্রাম্প লড়লে...', এল স্পষ্ট জবাব
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2022 | 3:10 PM

ওয়াশিংটন: প্রাক্তন মার্কিন সেক্রেটারি অব স্টেট হিলারি ক্লিন্টন ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করেছিলেন। সেই সময় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর লড়াই হয়েছিল। কিন্তু ভোটের ফলে হিলারিকে পরাজিত হয়েছিল। ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি কী লড়াই করবেন? মঙ্গলবার এই প্রশ্নের উত্তর দিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের স্ত্রী। তিনি জানিয়েছেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি লড়াই করবেন না। উল্লেখ্য, ২০০৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করেও পরাজিত হয়েছিলেন ক্লিন্টন।

মঙ্গলবার একটি মার্কিন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সঞ্চালত তাঁর থেকে জানতে চেয়েছিলেন, যে আগামী নির্বাচনে ভোটে লড়তে তিনি আগ্রহী কি না। ভোটের লড়ার সম্ভাবনা খারিজ করে দিয়ে হিলারি বলেন, “ভোটে না লড়াই করলেও আমার পক্ষ যত দূর সম্ভব প্রেসিডেন্টের জন্য আমি সবটাই করব। তবে গণতন্ত্রকে প্রতিষ্ঠাতা করার মাধ্যমে আইনে শাসন বজায় রাখা ও বিভিন্ন প্রতিষ্ঠানকে রক্ষা করা প্রয়োজন।” সংবাদমাধ্যমের সঞ্চালক হিলারিকে প্রশ্ন করেন ‘যদি ডোনাল্ড ট্রাম্প আবার লড়াই করেন?’ জবাবে ক্লিন্টন বলেন এই পদের জন্য ট্রাম্প কোনওভাবেই যোগ্য নন এবং তিনি যদি নির্বাচনে লড়াই করেন, তবে তাঁর পরাজয় অনিবার্য।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় বিতর্কে জড়িয়েছিলেন ক্লিন্টন। বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন হিলারি যখন মার্কিন সেক্রেটারি অব স্টেট ছিলেন তখন তাঁর বিরুদ্ধে ব্যক্তিগত ইমেল সার্ভার ব্যবহার করার অভিযোগ উঠেছিল। এফবিআইকে ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল। বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের দাবি ২০২৪ নির্বাচনে আবারও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন ট্রাম্প। রিপাবলিকানদের তরফে ট্রাম্পকে আরও একবার মনোনয়ন দেওয়া হতে পারে বলেই জানিয়েছে সংবাদমাধ্যম দ্য হিল। ক্লিন্টন জানিয়েছেন, আগামী নির্বাচনে যদি বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন লড়াই করেন, তবে তাঁর সমর্থন বাইডেনের দিকেই থাকবে।