Shehbaz Sharif: ‘প্রয়োজন হলে নিজের জামা-কাপড় বেচে দেব’, নাগরিকদের সুবিধার্থে মন্তব্য পাকিস্তানের প্রধানমন্ত্রীর

Shehbaz Sharif: পাকিস্তানে জ্বালানি তেলের দাম দুর্দান্ত গতিতে বাড়ছে। সেই নিয়ে গোটা দেশেই ইতিমধ্যেই হইচই পড়ে গিয়েছে। অনেকেই শ্রীলঙ্কার সঙ্গেও পাকিস্তানের তুলনা টানছেন।

Shehbaz Sharif: 'প্রয়োজন হলে নিজের জামা-কাপড় বেচে দেব', নাগরিকদের সুবিধার্থে মন্তব্য পাকিস্তানের প্রধানমন্ত্রীর
শাহবাজ় শরিফ
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 8:44 PM

ইসলামাবাদ: দীর্ঘ টালবাহানার পর অনাস্থা পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুত করা হয়েছিল ইমরান খানকে (Imran Khan)। বিশ্বকাপ জয়ী প্রাক্তন পাক অধিনায়ক ক্ষমতাচ্যুত হতেই নয়া পাক প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন শাহবাজ় শরিফ (Shehbaz Sharif)। এহেন পাক প্রধানমন্ত্রী খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী মেহমুদ খানকে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন। শাহবাজ় জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে মেহমুদ যদি ১০ কেজি আটার বস্তার দাম কমিয়ে ৪০০ টাকা না করেন, তবে তিনি নিজের জামা-কাপড় বেচে নাগরিকদের সস্তায় আটা দেবেন। রবিবার স্টেডিয়ামে জনগণের উদ্দেশে বক্তব্য রাখার সময় শাহবাজ় বলেন, “আমি আবার বলছি, আমি নিজের জামা-কাপড় বিক্রি করে সাধারণ মানুষকে সস্তায় আটা দেওয়ার বন্দোবস্ত করব।” ভারতের প্রতিবেশী দেশে রাজনৈতিক উত্তাপ যে ক্রমশ বাড়ছে, রবিবার পাক প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে সেই আন্দাজ পাওয়া গিয়েছে। ইমরানকে নিশানা করে শাহবাজ় বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ‘উপহার’ হিসেবে দেশেকে সর্বাধিক মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব দিয়েছেন।

ইমরানকে নিশানা করতে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী জানিয়েছেন, ৫০ লক্ষ বাড়ি এবং ১০ কোটি চাকরি দেওয়ার যে প্রতিশ্রুতি নির্বাচনের আগে ইমরান দিয়েছিলেন, তা পূরণ করতে তিনি ব্যর্থ হয়েছেন। “আপনাদের সামনে আমি দৃঢ়তার সঙ্গে ঘোষণা করছি, জীবন উৎসর্গ করেও আমি দেশকে উন্নয়ন ও সম্বৃদ্ধির পথে নিয়ে যাব।”

পাকিস্তানে জ্বালানি তেলের দাম দুর্দান্ত গতিতে বাড়ছে। সেই নিয়ে গোটা দেশেই ইতিমধ্যেই হইচই পড়ে গিয়েছে। অনেকেই শ্রীলঙ্কার সঙ্গেও পাকিস্তানের তুলনা টানছেন। জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়েও রবিবারের জনসভা থেকে মুখ খোলেন শাহবাজ়। এই নিয়েও প্রাক্তনকে নিশানা করেন বর্তমান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘ক্ষমতাচ্যুত হতে পারেন এই আশঙ্কা থেকেই ইমরান খান, যিনি প্রকাশ্যে সবাইকে হেয় করেন, সেই তিনি পেট্রো পণ্যের দাম কমিয়েছিলেন, যখন গোটা বিশ্বের এই জাতীয় পণ্যের দাম বাড়ছিল।’ ইমরানকে নিশানা করার পাশাপাশি নিজের দাদা তথা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের প্রশংসাও করেন শাহবাজ়।