Budget 2022 Market Updates: বাজেট পেশের পর উর্ধ্বমুখী বাজার, ৭০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স

| Edited By: | Updated on: Feb 01, 2022 | 4:03 PM

Share Market: করোনা মহামারির মানুষের আর্থিক অবস্থাকে শোচনীয় করে তুলেছে। সেক্ষেত্রে বাজেটের দিকে তাকিয়ে সকলেই।

Budget 2022 Market Updates: বাজেট পেশের পর উর্ধ্বমুখী বাজার, ৭০০ পয়েন্ট বাড়ল  সেনসেক্স
ছবি: ফাইল চিত্র

সকাল ১১ টায় চতুর্থবারের জন্য কেন্দ্রীয় বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। করোনা মহামারির মানুষের আর্থিক অবস্থাকে শোচনীয় করে তুলেছে। সেক্ষেত্রে বাজেটের দিকে তাকিয়ে সকলেই। সোমবারই, বাজেটের আগেই অর্থনৈতিক সমীক্ষার রিপোর্ট পেশ করেছে মোদী সরকার। সেই রিপোর্ট অনুযায়ী ২০২২-২৩ অর্থবর্ষে দেশের অর্থনীতি ৮ থেকে ৮.৫ শতাংশ বৃদ্ধি হতে পারে। এবারের বাজেটের দিকে তাকিয়ে রয়েছে শেয়ার মার্কেটের বিনিয়োগকারী। সরকারের ঘোষণা অনুযায়ী বিনিয়োগকারীদের ওপর কী প্রভাব পড়বে সেই সংক্রান্ত খুঁটিনাটি জেনে নিন এখানে…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 01 Feb 2022 03:07 PM (IST)

    বাজেট ঘোষণার পর চনমনে বাজার

    সকাল থেকেই বাজার উর্ধ্বমুখী ছিল। বাজেট ঘোষণা হওয়ার ঠিক পরে সাময়িক নিচে নামলেও আবার উর্ধ্বমুখী সেনসেক্স। ৭৯২ পয়েন্ট বেড়ে ৫৮,৮০৬.৯৫ হয়েছে সেনসেক্স।

  • 01 Feb 2022 02:49 PM (IST)

    বাজেটের প্রশংসায় উদয়

    নির্মলা  সীতারামণের বাজেটের প্রশংসা করলেন কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর উদয় কোটাক। টুইটারে তিনি লিখেছেন, “এই বাজেট আত্মনির্ভর ভারত গড়তে বিশ্বাস ভিত্তিক শাসনের প্রতিফলন। করদাতা, উদ্যোক্তা, বিনিয়োগকারীদের প্রতি বিশ্বাস স্থাপন করবে এই বাজেট। ২৫ বছরের দৃষ্টিভঙ্গি নিয়ে একটি উন্মুক্ত, ডিজিটাল এবং অন্তর্ভুক্তিমূলক ভারত গড়ে তুলুন। আমি ভারতীয় বলে গর্বিত।”

  • 01 Feb 2022 01:29 PM (IST)

    বাজেট ঘোষণার পরই বাজারে ধাক্কা, পড়ল সেনসেক্স

    বাজেট পেশের আগে সকাল থেকেই চাঙ্গা ছিল শেয়ার বাজার। তবে বাজেট ঘোষণার পরই শেয়ার বাজারে ধাক্কা। ৬০০ পয়েন্ট কমল সেনসেক্স। কমল নিফটিও, নিফটি৫০ কমে ১৭,৪০০ তে পৌঁছে গিয়েছে। রেড জ়োনে প্রবেশ নিফটির।

  • 01 Feb 2022 12:27 PM (IST)

    ডিজিটাল ব্যাঙ্কিংয়ে উৎসাহ অর্থমন্ত্রীর

    ডিজিটাল ব্যাঙ্কিং সিস্টেমকে উৎসাহ দিতে ৭৫ জেলায় ৭৫ টি ডিজিটাল ব্যাঙ্কিং শাখা খোলা হবে। পাশাপাশি এখন থেকে ডাকঘর গুলিতেও হার্ডকোর ব্যাঙ্কিংয়ের কাজ হবে।

  • 01 Feb 2022 12:22 PM (IST)

    ক্রিপ্টো কারেন্সিতে আয়ে ৩০ শতাংশ কর

    ক্রিপ্টো কারেন্সিতে আয়ে ৩০ শতাংশ হারে কর দিতে হবে।

  • 01 Feb 2022 12:16 PM (IST)

    কমল কর্পোরেট করের হার

    কেন্দ্রীয় বাজেটে কর্পোরেট কর কমানোর প্রস্তাব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। কর্পোরেট করের হার ১৮ শতাংশ থেকে কমিয়ে ১৫ শতাংশ করার কথা জানিয়েছেন তিনি।

  • 01 Feb 2022 12:09 PM (IST)

    অর্থমন্ত্রীর ঘোষণায় লজিস্টিক স্টক বাড়ল ৭ শতাংশ

    অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ কেন্দ্রীয় বাজেট ২০২২ পেশ করার সময় সারাদেশে পণ্যের দ্রুত পরিবহনের ওপর জোর দেওয়ার কথা বলেছেন। অর্থমন্ত্রীর এই বক্তব্যের পর থেকেই লজিস্টিক কোম্পানি গুলির শেয়ার লাফিয়ে বেড়েছে। অর্থমন্ত্রী বলেছেন, মোড অপারেটরদের মধ্যে ডেটা বিনিময় ইউনিফাইড লজিস্টিক ইন্টারফেস প্ল্যাটফর্মে আনা হবে৷

  • 01 Feb 2022 12:03 PM (IST)

    ডিজিটাল অর্থমুদ্রা চালুর প্রস্তাব অর্থমন্ত্রীর

    ডিজিটাল অর্থনীতিকে আরও জোরদার করতে চলতি আর্থিক বছরের ডিজিটাল অর্থমুদ্রা চালু করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া, জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

  • 01 Feb 2022 12:01 PM (IST)

    ৫জি পরিষেবার জন্য পিএলআই স্কিম চালুর প্রস্তাব

    মোবাইলে ৫জি প্রযুক্তি ব্যবহারে জন্য পিএলআই স্কিম চালুর কথা ঘোষণা করলেন অর্থমন্ত্রী। ২০২৩ সালে ৫জি পরিষেবা চালু করার ক্ষেত্রে স্পেকট্রাম অকশন করার কথা জানিয়েছেন তিনি। ২০২৫ সালের মধ্যে ইন্টারনেটের সুবিধা পৌঁছে দিতে সব গ্রামেই অপটিক্যাল ফাইবার।

  • 01 Feb 2022 11:37 AM (IST)

    ইসিএলজিএসের মেয়াদ বাড়ল

    ইমার্জেন্সি ক্রেডিট লাইন গ্যারান্টি স্কিমের মেয়াদ ২০২৩ সালের মার্চ অবধি বাড়ানোর কথা জানলেন অর্থমন্ত্রী। এই সিদ্ধান্ত থেকে ১৩০ লক্ষ ক্ষুদ্র ও মাঝারি শিল্প উপকৃত হবে বলেই জানিয়েছেন তিনি।

  • 01 Feb 2022 11:28 AM (IST)

    শেয়ার বাজারে আসছে এলআইসি আইপিও

    কেন্দ্রীয় বাজেটে শেয়ার বাজারে ভারতীয় জীবন বিমা নিগমের আইপিও নিয়ে আসার প্রস্তাব দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এরফলে সরকারে বিলগ্নিকরণের লক্ষ্যমাত্রা পূরণ হবে। সরকার ১ লক্ষ ৭৫ হাজার কোটি টাকা বিলগ্নিকরণ থেকে আনার লক্ষ্যমাত্রা নিয়েছে। এখনও অবধি বিলগ্নিকরণ থেকে সরকার ১০ হাজার কোটি টাকার কিছু কম পেয়েছে।

  • 01 Feb 2022 10:55 AM (IST)

    ব্যাঙ্ক নিফটিতে দারুণ বৃদ্ধি

    নির্মলার বাজেটের দিকে তাকিয়ে ব্যাঙ্ক শেয়ারগুলি তড়তড়িয়ে বাড়ছে। ব্যাঙ্ক নিফটি ৬৪০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। ইন্ডাসিন্ড ব্যাঙ্ক ৩ শতাংশ, আইসিআইসিআই ২.৬০ শতাংশ, অ্যাক্সিস ব্যাঙ্ক ২.২৯ শতাংশ, এইচডিএফসি ১.৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে মন্দা লক্ষ্য করা যাচ্ছে অটো সেক্টরের শেয়ারগুলি। টাটা মোটর যার মধ্যে অন্যতম। এক শতাংশ হ্রাস হয়েছে টাটা মোটরের শেয়ারের দর।

  • 01 Feb 2022 10:46 AM (IST)

    ৮৫০ পয়েন্ট বৃদ্ধি সেনসেক্সের, বাড়ল নিফটিও

    সকালেই ৭০০ পয়েন্ট বৃদ্ধি পেয়ছিল সেনসেক্স। সময় যাওয়ার সঙ্গে সঙ্গে আরও বাড়ল সেনসেক্স। ৮৫০ পয়েন্টের বেশি বেড়েছে সেনসেক্স। অন্যদিকে নিফটিও ১৭,৫৫০-এ গিয়ে পৌঁছেছে।

  • 01 Feb 2022 10:20 AM (IST)

    ব্যাঙ্ক নিফটি সূচকে বৃদ্ধি

    ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে  ব্যাঙ্ক নিফটি এবং নিফটি ফিনান্সিয়াল সার্ভিসেস সূচকগুলি প্রায় ২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে নিফটি অটো সূচক সামান্য হ্রাস পেয়েছে।

  • 01 Feb 2022 09:55 AM (IST)

    বাজেটের আগেই চাঙ্গা বাজার, আরও বাড়ল সেনসেক্স

    বাজেটের পেশের আগে সকালের শুরুটা ভালভাবেই হল। বাজার খোলার সময় সেনসেক্স ৫০০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছিল। কিছু সময় যেতেই আরও বাড়ল সেনসেক্স। এদিন ৭০০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে সেনসেক্স।

  • 01 Feb 2022 09:46 AM (IST)

    বাজেট অধিবেশনের পর সাংবাদিক বৈঠক করবেন অর্থমন্ত্রী

    আজ সকাল ১১টায় কেন্দ্রীয় বাজেট পেশ করতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। লোকসভায় বাজেট পেশ করার পর দুপুর ৩টে ৪৫ মিনিটে তিনি সংসদে সাংবাদিক বৈঠক করবেন, এমনটাই জানানো হল অর্থমন্ত্রকের তরফে।

  • 01 Feb 2022 09:39 AM (IST)

    বাজেট পেশের আগেই বাড়ল সেনসেক্স

    আজ সকাল ১১ টায় বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এবারের বাজেট ঘিরে প্রত্যাশা তুঙ্গে। সোমবার প্রায় ৮০০ পয়েন্টে বন্ধ হয় সেনসেক্স। অর্থমন্ত্রী বাজেট পেশ করার আগেই সেনসেক্স ৫০০ পয়েন্টের বেশি বৃ্দ্ধি পেয়েছে। ৫১২.৭৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৫৮,৫২৬.৯০ হয়েছে সেনসেক্স। অন্য দিকে নিফটি সূচক ১৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। প্রায় ১৫০০ শেয়ারের দর উর্দ্ধমুখী ছিল। ইনফোসিস, আইসিআইসিআই ব্যাঙ্ক, মারুতি, টেক মাহিন্দর-এর মতো প্রথম সারির শেয়ার বাজারকে চাঙ্গা করে রেখেছে।

Published On - Feb 01,2022 9:25 AM

Follow Us: