গণ ‘সিক লিভে’র মাসুল, এক চিঠিতে চাকরি গেল ৩০ কেবিন ক্রু-র, খাঁড়ার কোপে আরও

Air India Express:  হঠাৎ করে একসঙ্গে এতজন কর্মীদের ছুটি নেওয়ায় যে অব্যবস্থার সৃষ্টি হয়েছিল, তার জেরেই শাস্তি স্বরূপ ৩০ জন কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে। নীতি বিরুদ্ধ আচরণের জন্য আরও কর্মীকে ছাঁটাই করা হতে পারে বলেই খবর। 

গণ 'সিক লিভে'র মাসুল, এক চিঠিতে চাকরি গেল ৩০ কেবিন ক্রু-র, খাঁড়ার কোপে আরও
চাকরি গেল ২৫ কর্মীর।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: May 09, 2024 | 9:33 AM

নয়া দিল্লি: ‘গণছুটি’তে গিয়েছেন ৩০০ ক্রু। বাতিল করতে হয়েছে ৭৮টিরও বেশি বিমান। এবার পাল্টা পদক্ষেপ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের। এক চিঠিতে চাকরি গেল কমপক্ষে ৩০ জন কেবিন ক্রু-র। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে শঙ্কা। আজ সমস্ত কেবিন ক্রু-দের সঙ্গে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ম্যানেজমেন্ট বৈঠক করতে পারে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার রাতেই গণছুটিতে চলে যান এয়ার ইন্ডিয়ার কমপক্ষে ৩০০ ক্রু। সকলেই ‘সিক লিভ’ নিয়ে নেন। নিজেদের মোবাইলও অফ করে দেন যাতে যোগাযোগ করা না যায়। এর জেরে বাতিল করে দিতে হয় কমপক্ষে ৭৮টি বিমান। ব্যাপক সমস্যায় পড়েন যাত্রীরা। তুমুল অশান্তি হয়। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের তরফে যাত্রীদের টিকিটের দাম রিফান্ড করে দেওয়া হবে বলেই জানানো হয়েছে।

হঠাৎ করে একসঙ্গে এতজন কর্মীদের ছুটি নেওয়ায় যে অব্যবস্থার সৃষ্টি হয়েছিল, তার জেরেই শাস্তি স্বরূপ ৩০ জন কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে। নীতি বিরুদ্ধ আচরণের জন্য আরও কর্মীকে ছাঁটাই করা হতে পারে বলেই খবর।

প্রসঙ্গত, সরকার থেকে টাটা গ্রুপের হাতে মালিকানা বদল হওয়ার পর থেকেই এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে সমস্যা দেখা দিয়েছে। নতুন এমপ্লয়মেন্ট টার্মের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন কর্মীরা। তাঁদের অভিযোগ, কর্মীদের সঙ্গে অসম ব্যবহার করা হচ্ছে। সিনিয়র পোস্টের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও তাদের নীচু পোস্টেই চাকরি দেওয়া হয়েছে। বেতনের প্যাকেজে পরিবর্তন, ডিউটি রস্টারে পরিবর্তনের ফলে পাইলট, ক্রু-রা বিশ্রামের সময় পাচ্ছেন না বলেও অভিযোগ।