EMI-এর সুবিধা এ বার ডেবিট কার্ডে! পুজোর মরশুমে দারুণ অফার SBI-এর

SBI Debit Card EMI : যে গ্রাহক এই ডেবিট কার্ড থেকে ইএমআইয়ের সুবিধা পাবেন, তিনি ১ লাখ টাকা পর্যন্ত কেনাকাটি করতে পারবেন।

EMI-এর সুবিধা এ বার ডেবিট কার্ডে! পুজোর মরশুমে দারুণ অফার SBI-এর
গৃহ ঋণের উপর সুদের হার কমাচ্ছে এসবিআই

নয়াদিল্লি : সামনেই দুর্গাপুজো। তারপর দিওয়ালি। দোকানে, শপিং মলে এখন কেনাকানির ভিড়। আর এরই মধ্যে গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ডেবিট কার্ডেই দেওয়া হচ্ছে ইএমআইয়ের সুবিধা। অর্থাৎ, এখন যদি পুজোর আগে বড় কিছু জিনিস নিতে চান, তাহলে স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের আর মোটা অঙ্কের টাকা গুণতে হবে না। ইনস্টলমেন্টেই বাড়ি নিয়ে আসতে পারবেন পছন্দের জিনিস।

কী কী সুবিধা থাকছে স্টেট ব্যাঙ্কের ডেবিট কার্ড-ইএমআইতে

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, গ্রাহকরা যদি স্টেট ব্যাঙ্কের ডেবিট কার্ড দিয়ে টিভি, ফ্রিজ, এসি বা ঘরের অন্য কোনও জিনিস কেনেন অথবা যদি অনলাইনে কোনওকিছু কেনেন, তাহলে তাঁকে ইএমআইয়ের সুবিধা দেওয়া হবে। দোকান থেকে কেনাকাটির ক্ষেত্রে কোনও একটি পয়েন্ট অব সেলে গিয়ে দোকানের টাকা দেওয়া যেতে পারে। পরে নির্দিষ্ট কিস্তিতে গ্রাহক ব্যাঙ্ককে সেই টাকা শোধ করতে পারবেন। ফলে একবারে মোটা টাকার ধাক্কা সামলাতে হবে না গ্রাহকদের। এক্ষেত্রে গ্রাহক কত মাসের জন্য ইএমআই করবেন, তাও বেছে নিতে পারবেন নিজের সুবিধা মতো।

আর যদি কেউ অনলাইনে ফ্লিপকার্ট বা অ্যামাজ়নের মতো সংস্থার থেকে কেনাকাটি করেন, তাহলে সেখানে অর্ডার দেওয়ার সময় তা স্টেট ব্যাঙ্কের ডেবিট কার্ড মারফত ইএমআইতে পরিবর্তন করা যাবে।

কারা পাবেন এই ইএমআইয়ের সুবিধা?

স্টেট ব্যাঙ্কের সব গ্রাহক এই সুবিধা পাবেন না। এই সুবিধা উপভোগ করতে হলে , তার জন্য আগে থেকে অনুমতি থাকা দরকার। শুধুমাত্র অল্প কিছু গ্রাহককেই ডেবিট কার্ড থেকে ইএমআই করার সুবিধা দেওয়া হয়। বাকিদের সম্পূর্ণ টাকা দিয়েই জিনিসটি নিতে হবেষ তাই যদি আপনি এসবিআইয়ের গ্রাহক হন, এবং পুজোর মরশুমে বড় কিছু জিনিস ঘরে ঢোকানোর পরিকল্পনা থাকে, তাহলে অবশ্যই দেখে নিন, এই সুবিধা আপি পাচ্ছেন কি না। এই সুবিধা পেলে, একবারে একগাদা টাকা খরচ না করেও মাসিক কিস্তিতে বাড়িতে নিয়ে আসতে পারবেন আপনার পছন্দের জিনিসটি।

কীভাবে দেখবেন আপনি এই সুবিধা পাচ্ছেন কিনা

আপনার ডেবিট কার্ডে ইএমআইয়ের সুবিধা রয়েছে কিনা, তা খুব সহজেই জেনে নিতে পারবেন। শুধু যে মোবাইল নম্বরটি আপনার ব্যাঙ্কের সঙ্গে যুক্ত রয়েছে, সেটি থেকে DCEMI লিখে ৫৬৭৬৭৬ নম্বরে পাঠিয়ে দিলেই আপনাকে জানিয়ে দেবে আপনার ডেবিট কার্ডে এই সুবিধা রয়েছে কিনা। এই সুবিধার জন্য গ্রাহকের থেকে কোনও বাড়তি টাকা নেওয়া হবে না।

কত টাকা পর্যন্ত কেনাকাটি করা যাবে?

যে গ্রাহক এই ডেবিট কার্ড থেকে ইএমআইয়ের সুবিধা পাবেন, তিনি ১ লাখ টাকা পর্যন্ত কেনাকাটি করতে পারবেন। আর কেনাকাটির অঙ্কের টাকা ৬,৯,১২ এবং ১৮ মাসের কিস্তিতে ফেরত দেওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুন : আপনার পেনশনে আরও বিদেশি বিনিয়োগ! ভাবছে কেন্দ্র

Click on your DTH Provider to Add TV9 Bangla