Interest Rates: ১০০১ দিনের জন্য এই ব্যাঙ্কের FD-তে টাকা রাখুন, ৯.৫ শতাংশ পর্যন্ত পাবেন সুদ

Interest Rates: ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্কের FD-তে বাড়ানো হয়েছে সুদের হার। এই ব্যাঙ্কের ১০০১ দিনের FD-তে বর্তমানে ৯.৫ শতাংশ হারে সুদ পাচ্ছেন প্রবীণ নাগরিকরা।

Interest Rates: ১০০১ দিনের জন্য এই ব্যাঙ্কের FD-তে টাকা রাখুন, ৯.৫ শতাংশ পর্যন্ত পাবেন সুদ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2023 | 10:19 PM

ব্য়াঙ্কে স্থায়ী আমানতে অনেকেই বিনিয়োগ করে থাকেন। সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট বৃদ্ধি করেছে। রিজার্ভ ব্যাঙ্কের এই সিদ্ধান্ত ঘোষণার পর প্রায় সব সরকারি ও বেসরকারি ব্যাঙ্কই তাদের স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে। আর এই বর্ধিত সুদের সুবিধা পাচ্ছেন আমানতকারীরা। বর্তমানে ১০০১ দিনের স্থায়ী আমানতে ৯ শতাংশ পর্যন্ত সুদও পেতে পারেন গ্রাহকরা।

এই দুর্দান্ত অফারটি মিলছে ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের এফডি -তে। ২ কোটি টাকার নীচে FD-তে সুদের হার বাড়িয়েছে এই ব্যাঙ্ক। ১৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে এই নয়া হার। ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের বিভিন্ন মেয়াদের অনেক FD-তে ৯ শতাংশের বেশি সুদ মিলছে। ১০০১ দিনের FD-তে প্রবীণ নাগরিকরা পাচ্ছেন ৯.৫ শতাংশ পর্যন্ত সুদ। একই সঙ্গে ১৮১ থেকে ২০১ ও ৫০১ দিনের বিনিয়োগে ৯.২৫ শতাংশ সুদ পাচ্ছেন তাঁরা। এদিকে এই মেয়াদের স্থায়ী আমানতে সাধারণ নাগরিকরা পাবেন ৮.৭৫ শতাংশ পর্যন্ত সুদ।

ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্কের FD-তে সুদের হার

৭ থেকে ১৪ দিনের FD-তে সুদের হার: ৪.৫ শতাংশ ১৫ থেকে ৪৫ দিনের FD-তে সুদের হার: ৪.৭৫ শতাংশ ৪৬ থেকে ৬০ দিনের FD-তে সুদের হার: ৫.২৫ শতাংশ৷ ৬১ থেকে ৯০ দিনের FD-তে সুদের হার: ৫.৫০ শতাংশ। ৯১ থেকে ১৮০ দিনের FD-তে সুদের হার: ৫.৭৫ শতাংশ ১৮১ থেকে ২০১ FD-তে সুদের হার: ৮.৭৫ শতাংশ ২০২ থেকে ৩৬৪ দিনের FD-তে সুদের হার : ৬.৭৫ শতাংশ ৩৬৫ থেকে ৫০০ দিনের FD-তে সুদের হার : ৭.৩৫ শতাংশ ৫০১ দিনের FD-তে সুদের হার : ৮.৭৫ শতাংশ ৫০২ দিন থেকে ১৮ মাস পর্যন্ত FD-তে সুদের হার: ৭.৩৫ শতাংশ ১৮ মাস থেকে ১০০০ দিনের FD-তে সুদের হার: ৭.৪০ শতাংশ

যাঁরা ১০০১ দিনের FD-তে বিনিয়োগ করছেন তাঁরা সর্বোচ্চ ৯ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। আর এই একই মেয়াদের স্থায়ী আমানতে প্রবীণ নাগরিকরা পাবেন ৯.৫ শতাংশ। অন্যদিকে ১০০২ দিন থেকে ৫ বছর পর্যন্ত FD-তে সুদের হার হবে ৭.৬৫ শতাংশ। আর ৫ থেকে ১০ বছরের জন্য FD তে সুদের হার ৭ শতাংশ রয়েছে।