Credit Card: আপনার কাছে এই ব্যাঙ্কগুলির ক্রেডিট কার্ড আছে? তবে বিনামূল্যে বিমানের টিকিটও পেতে পারেন…

Credit Card Facility: নির্দিষ্ট কিছু ব্যাঙ্কের ক্রেডিট কার্ড থাকলেই আপনি বিনামূল্যে এই লাউঞ্জগুলিতে প্রবেশ করতে পারবেন। শুধু তাই নয়, প্রায়োরিটি চেক ইন, এক্সট্রা রিওয়ার্ড এমনকী নিখরচায় বিমানে যাতায়াতের সুবিধাও পেতে পারেন।

Credit Card: আপনার কাছে এই ব্যাঙ্কগুলির ক্রেডিট কার্ড আছে? তবে বিনামূল্যে বিমানের টিকিটও পেতে পারেন...
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 23, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: কর্মসূত্রে বা ব্যবসার প্রয়োজনে অনেককেই প্রায় প্রতি মাসে বা সপ্তাহেই ভিন রাজ্যে যেতে হয়। সময় বাঁচাতে বিমানে যাতায়াতই একমাত্র ভরসা। কিন্তু বিমানবন্দরে গিয়ে বোর্ডিংয়ের আগে ঘণ্টা খানেক অপেক্ষা করতে রাজি থাকেন না অনেকেই। প্রত্যেকটি বিমানবন্দরেই যাত্রীদের বিশ্রামের জন্য থাকে অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক লাউঞ্জের। কিন্তু এই লাউঞ্জে ঢুকতে গেলেই খসাতে হয় গ্যাটের কড়ি। এত টাকা খরচ করতে রাজি নন অনেকেই। যদি আপনিও সেই দলেই পড়েন, তবে আপনার জন্য় রয়েছে এক বিশেষ খবর। নির্দিষ্ট কিছু ব্যাঙ্কের ক্রেডিট কার্ড থাকলেই আপনি বিনামূল্যে এই লাউঞ্জগুলিতে প্রবেশ করতে পারবেন। শুধু তাই নয়, প্রায়োরিটি চেক ইন, এক্সট্রা রিওয়ার্ড এমনকী নিখরচায় বিমানে যাতায়াতের সুবিধাও পেতে পারেন। আপনার কাছে যদি এই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড থাকে, তবে আপনিও উল্লেখিত যাবতীয় সুবিধাই পেতে পারেন।

এইচডিএফসি ব্যাঙ্ক-

এইচডিএফসি ব্যাঙ্কের রিগালিয়া ক্রেডিট কার্ডে প্রতি বছর ১২টি অন্তর্দেশীয় বিমানবন্দরে ও ৬টি আন্তর্জাতিক বিমানবন্দরে বিনামূল্যে লাউঞ্জ ব্যবহারের সুবিধা দেওয়া হয়। এছাড়া প্রতি ১৫০ টাকা লেনদেনের উপর ৪টি রিওয়ার্ড পয়েন্ট দেওয়া হয়। এই কার্ডের জন্য আপনাকে বছরে ২৫০০ টাকা খরচ দিতে হবে মাত্র। যদি আপনি বছরে তিন লক্ষ টাকার উপরে খরচ করেন, তবে এই রিনিউয়াল ফি-ও সম্পূর্ণ প্রত্যাহার করে নেওয়া হয়।

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক-

কোটাক ইন্ডিগো কা-চিং ৬ই এক্সএল ক্রেডিট কার্ডেও নানা সুবিধা দেওয়া হয়। এই ক্রেডিট কার্ডে প্রতি বছরে দেশের যেকোনও বিমানবন্দরে ৮ বার লাউঞ্জ পরিষেবা গ্রহণের সুবিধা দেওয়া হয়। এছাড়াও ৩ হাজার টাকার ওয়েলকাম টিকিট, অ্যাকর হোটেলে ৫ হাজার টাকার ডাইনিং ভাউচারের সুবিধা দেওয়া হয়। যদি ৮৯৯ টাকা অ্যাড অন করেন, তবে প্রায়োরিটি চেক ইন, কমপ্লিমেন্টারি মিল ও ব্য়াগেজ অ্যাসিস্টেন্সের মতো সুবিধাও পাওয়া যায়। যতবারই আপনি ক্রেডিট কার্ড ব্যবহার করবেন, ততবারই আপনি ইন্ডিগোর টিকিটের উপরে ৬ই রিওয়ার্ড পাবেন। এই কার্ডের সুবিধা পাওয়ার জন্য বছরে মাত্র ২৫০০ টাকা খরচ করতে হয়।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া-

এসবিআইয়ের প্রাইম ক্রেডিট কার্ডে বছরে অন্তর্দেশীয় বিমানবন্দরে আটবার ও আন্তর্জাতিক বিমানবন্দরে চারবার লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাওয়া যায়। এই কার্ডে ৩ হাজার টাকার ই-গিফ্ট ভাউচার দেওয়া হয়। মুদি দোকান, রেস্তরাঁ, ডিপার্টমেন্টাল স্টোরে প্রতি ১০০ টাকা খরচে ১০টি রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। এই কার্ডের জন্য বছরে ২৯৯৯ টাকা খরচ করতে হবে।

অ্যাক্সিস ব্যাঙ্ক-

অ্যাক্সিস ব্য়াঙ্কের ভিস্তারা সিগনেচার কার্ডের গ্রাহকরা চারটি কম্পিমেন্টারি প্রিমিয়াম ইকোনমি টিকিট দেওয়া হয়। এছাড়া প্রতি ত্রৈমাসিকে দুইবার অন্তর্দেশীয় বিমানবন্দরে লাউঞ্জের সুবিধা পাওয়া যায়। এই কার্ডের জন্য় প্রতি বছর ৩ হাজার টাকা খরচ করতে হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla