Ambani: বড় চুক্তি ইশা অম্বানীর, মার্কিন সংস্থার সঙ্গে মেলালেন হাত

Ambani: উডল্যান্ডের মূল কোম্পানি, অ্যারো গ্রুপ, ৫০-এর দশক থেকে শিল্পে রয়েছে। কানাডায় প্রতিষ্ঠিত হওয়ার পর, উডল্যান্ড ১৯৯২ সালে ভারতে প্রবেশ করে। এর আগে অ্যারো গ্রুপ তাদের চামড়ার জুতা রাশিয়ায় রফতানি করত।

Ambani: বড় চুক্তি ইশা অম্বানীর, মার্কিন সংস্থার সঙ্গে মেলালেন হাত
ইশা অম্বানীImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 15, 2024 | 1:41 PM

নয়া দিল্লি: বড় চুক্তির পথে মুকেশ অম্বানীর মেয়ে ইশা অম্বানী। চামড়ার জুতোর দুনিয়ায় এবার উডল্যান্ডের মতো সংস্থাও ভারতে প্রতিযোগিতার মুখে পড়ে যেতে পারে। ইশার হাত ধরে ভারতে আসছে কিংবদন্তী আমেরিকান ফুটওয়্যার ব্র্যান্ড টিম্বারল্যান্ড। ইশা অম্বানীর রিলায়েন্স রিটেলের হাত ধরে ভারতে ফিরছে টিম্বারল্যান্ড। অনলাইন ফ্যাশন প্ল্যাটফর্ম AJIO-তে পাওয়া যাবে ‘টিম্বারল্যান্ড’-এর পণ্য।

এর আগে উডল্যান্ডের সঙ্গে আইনি বিরোধের কারণে টিম্বারল্যান্ড ২০১৫ সালে ভারতে তাদের খুচরো দোকানগুলি বন্ধ করেছিল। টিম্বারল্যান্ড এবং উডল্যান্ড, সম্পত্তি নিয়ে আইনি বিরোধে জড়িয়ে পড়ে। এর কারণ ছিল উভয়ের লোগো এবং পণ্যের মিল।

উডল্যান্ডের মূল কোম্পানি, অ্যারো গ্রুপ, ৫০-এর দশক থেকে শিল্পে রয়েছে। কানাডায় প্রতিষ্ঠিত হওয়ার পর, উডল্যান্ড ১৯৯২ সালে ভারতে প্রবেশ করে। এর আগে অ্যারো গ্রুপ তাদের চামড়ার জুতা রাশিয়ায় রফতানি করত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ জানিয়েছে, এটি আজিও, এইচএন্ডএম, টিম্বারল্যান্ডের মতো কিছু নতুন ব্র্যান্ড প্রবর্তনের মাধ্যমে তাদের পোর্টফোলিওকে শক্তিশালী করছে।

এদিকে, রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস গত সোমবার তাদের ত্রৈমাসিক ফলাফল প্রকাশ করেছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে তাদের সংস্থার নিট মুনাফা সেপ্টেম্বর প্রান্তিকে ১.৩ শতাংশ বেড়ে ২,৮৩৬ কোটি টাকা হয়েছে। যা আগের বছরের একই সময়ে ছিল ২.৮০০ কোটি টাকা। কোম্পানির আয় দাঁড়িয়েছে ৬৬,৫০২ কোটি টাকা।